UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পুলিশ ১৫ বছর গোসল না করা বাবু লালকে গোসল করাল

usharalodesk
জানুয়ারি ২০, ২০২৩ ৯:৫৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : কুড়িগ্রাম পৌরশহরের পুরাতন পোস্ট অফিস পাড়া এলাকায় দীর্ঘ প্রায় ১৫ বছর থেকে খোলা আকাশের নিচে বসবাস করে আসছেন বাবু লাল (৫০) নামের এক মানসিক ভারসাম্যহীন ব্যক্তি। খেয়ে না খেয়ে কোনোরকম পড়ে থাকতেন তিনি। বিষয়টি নজরে এলে ওই ব্যক্তির চুল-দাড়ি কেটে গোসল করিয়ে পেটভরে খাওয়ালেন কুড়িগ্রাম জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) উপপরিদর্শক (এসআই) প্রকাশ সরকার নয়ন, কনস্টেবল জামাল হোসেন, তৌহিদ ও স্থানীয় সমাজসেবক জনি শেখ।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুরে শহরের পুরাতন পোস্ট অফিস পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বাবু লাল দীর্ঘ প্রায় ১৫ বছর যাবৎ একটি দোকানের বারান্দায় থাকছেন। কিন্তু কখনো গোসল করতেন না। এমনকি সবসময় অনেকগুলো কাপড় পরে থাকতেন। বিষয়টি এক পুলিশের নজরে এলে চুল-দাড়ি কেটে ও গোসল করিয়ে পেটভরে খাওয়ানোর ব্যবস্থা করেন। তবে ওই ব্যক্তি কোনো কথা বলে না শুধু লাকী নাম বলতে আর লিখতে পারে।

স্থানীয় সমাজসেবক জনি শেখ বলেন, পুরাতন পোস্ট অফিসের সামনে পাগল বাবু লাল দাদাকে ডিবি পুলিশের সদস্যরা চুল কেটে গোসল করিয়ে পেটভরে খাওয়ানোর ব্যবস্থা করেছেন। এটি সত্যিই অনেক ভালো লাগার বিষয়। আমি তাদেরকে সার্বিক সহযোগিতা করার চেষ্টা করেছি।

এই শীতে রাস্তার এসব মানুষদের ভালো রাখার জন্য সকলকে এগিয়ে আসার আহ্বান জানান জনি শেখ।

এসআই প্রকাশ সরকার নয়ন বলেন, এসব মানুষের জন্য কাজ করতে আমার খুবই ভালো লাগে। আমি শুনেছি উনি দীর্ঘ ১৪-১৫ বছর যাবত গোসল করেন না। চুল ও দাড়ি অনেক বড় হয়ে গিয়েছিল। বিষয়টি দেখে আমার দায়িত্ব থেকে তার সেবা করার চেষ্টা করেছি মাত্র।