পূর্ব-সুন্দরবনে হরিণের মাংসসহ ২ শিকারী গ্রেফতার

সর্বশেষ আপডেটঃ

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের পূর্ব-সুন্দরবনে অবৈধভাবে শিকার করা হরিণের মাংসসহ দুইজন চোরা শিকারীকে গ্রেফতার করেছে বনরক্ষীরা। আটক দুই শিকারী হলো বরগুনার পাথরঘাটা উপজেলার পদ্মা গ্রামের মোঃ ইদ্রিস (৪০) ও চর-লাঠিমারা গ্রামের মোঃ নিজাম (৪৫)।

সোমবার (২৩ জানুয়ারি) সকালে এ দুই চোরাশিকারীকে বাগেরহাট আদালতে প্রেরন করেছে বন বিভাগ।

রবিবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের কচিখালী এলাকায় অভিযান চালিয়ে হরিণ ধরার ফাঁদ, একটি ট্রলার ও আধা মন মাংসসহ এই দুই চোরা শিকারীকে আটক করে বন বিভাগ।

সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের কচিখালী অভয়ারণ্য কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবদুস সবুর জানান, রবিবার সন্ধ্যায় নিয়মিত টহল কালে তারা কচিখালীর ডিমেরচর এলাকায় সন্দেহজনক একটি ট্রলার দেখতে পান। তারা সেটিকে থামানোর সংকেত দিলে ট্রলার আরোহীরা ডিমেরচরের কিনারে ট্রলার ভিড়িয়ে বনের মধ্যে পালিয়ে যায়। বনরক্ষীরা ঐ ট্রলারে তল্লাশী চালিয়ে প্রায় আধা মন হরিণের মাংস ও ২০০ ফুট হরিণ ধরা নাইলনের ফাঁদ জব্দ করা হয়। পরে বনরক্ষীরা বনের মধ্যে তাৎক্ষণিক অভিযান চালিয়ে দুই চোরা শিকারীকে আটক করে।

শরণখোলা স্টেশন কর্মকর্তা সুফল রায় বলেন, হরিণের মাংস উদ্ধারের ঘটনায় বিভাগীয় মামলা দায়ের করে আটক আসামিদের বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে।