যুক্তরাষ্ট্রে ফের বন্দুক হামলা, নিহত ৭

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : যুক্তরাষ্ট্রে আবারও বন্দুক হামলার ঘটনা ঘটেছে। দেশটির ক্যালিফোর্নিয়ায় এক বন্দুকধারীর গুলিতে সাতজন নিহত হয়েছেন।ওই বন্দুকধারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।মঙ্গলবার (২৪ জানুয়ারি) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানিয়েছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, সান ফ্রান্সিসকো থেকে প্রায় ৫০ কিলোমিটার দক্ষিণে উপকূলীয় শহর হাফ মুন বে-তে দুটি পৃথক স্থানে সর্বশেষ হামলা হয়েছে।হামলাকারীর নাম ঝাও চুনলি (৬৭)। তিনি স্থানীয় বাসিন্দা।

বন্দুকধারীর গুলিতে নিহতদের মধ্যে চারজনের মরদেহ একটি মাশরুম খামারে পাওয়া যায়। সেখান থেকে কিছুদূরে বাকি তিনজনের মরদেহ পাওয়া যায়।তদন্তকারীরা এখনও এই হামলার উদ্দেশ্য সম্পর্কে কিছু জানতে পারেননি।

গোলাগুলির বিষয়ে সান মাতেও কাউন্টি শেরিফ ক্রিস্টিনা কর্পাস বলেছেন, ‘সন্দেহভাজন অপরাধীকে হেফাজতে রাখা হয়েছে। এখন ওই এলাকার বাসিন্দাদের জন্য কোনও হুমকি নেই। ’ক্রিস্টিনা কর্পাস বলেন, একজন ভিকটিমকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার অবস্থা আশঙ্কাজনক।

এর আগে, ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসের কাছে একটি বলরুম ডান্স স্টুডিওয় গত শনিবার স্থানীয় সময় রাতে হামলা চালায় এক বন্দুকধারী। এতে মোট ১৯ জন হতাহত হন। ওই স্টুডিওয় চীনা নববর্ষ উদযাপন করা হচ্ছিল। কয়েক হাজার মানুষ এতে যোগ দেয়।ওই ঘটনায় আহতরা হাসপাতালে ভর্তি।

এ বিষয়ে কাউন্টি শেরিফ রবার্ট লুনা রোববার (২২ জানুয়ারি) আরও জানান, তারা এখনও হামলার মোটিভ জানেন না। যারা নিহত হয়েছেন তাদের মধ্যে ৫ জন করে নারী-পুরুষ রয়েছেন। এবং তারা সম্ভবত এশিয়ান বংশোদ্ভূত।

ঊষার আলো-এসএ