UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

খুলনায় গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

usharalodesk
জানুয়ারি ২৫, ২০২৩ ৯:৩৩ অপরাহ্ণ
Link Copied!

খবর বিজ্ঞপ্তি : ভোটাধিকার প্রতিষ্ঠা, গণতান্ত্রিক শাসনব্যবস্থা প্রতিষ্ঠা,সরকারের পদত্যাগের দাবিতে এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর মূল্য বৃদ্ধি ও বিদ্যুৎ-গ্যাসের দাম বৃদ্ধির অপতৎপরতার প্রতিবাদে গণতন্ত্র মঞ্চ কেন্দ্রীয় কমিটি আহূত জেলায়-জেলায় বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে বুধবার (২৫ জানুয়ারি) দুপুর ১২টায় নগরীর উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরীর সম্মুখে জেলা ও মহানগর কমিটির উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, “২০১৮ সালের জাতীয় নির্বাচন জাতির জন্য একটা কলঙ্কজনক দিন। রাতের আধারে ভোট ডাকাতি করে আজকে এই ফ্যাসিবাদী সরকার রাষ্ট্রকে হুমকির মধ্যে ফেলেছে। জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। সরকার জনগণের ম্যান্ডেটকে অস্বীকার করছে। তাদের বাকস্বাধীনতা কেড়ে নিয়েছে। পুলিশ প্রশাসন ও গুন্ডাবাহিনী দিয়ে দেশ পরিচালনা করছে। রাষ্ট্রীয় সকল প্রতিষ্ঠানকে অকার্যকতর করে ফেলেছে। গুম-খুন-ক্রসফায়ার-বিচারবহির্ভূত হত্যাকান্ডের কোন বিচার করছে। এই সরকার দেশের মানুষকে, নাগরিককে যেভাবে অপমান করেছে, বাংলাদেশের ইতিহাসে এটা আর কখনো ঘটেনি।

ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে যুক্ত ব্যক্তিদের পকেট ভরতেই গ্যাস-বিদ্যুৎসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়িয়ে বর্তমান সরকার জনগণের পকেট কাটছে বলে মন্তব্য করে গণতন্ত্র মঞ্চের নেতারা বলেন, মানুষের জীবনে নাভিশ্বাস উঠেছে। জিনিসপত্রের দাম বেসামাল। তাঁরা সামাল দিতে পারছেন না সিন্ডিকেটের দৌরাত্ম্যে। এই সিন্ডিকেট কারা? এই সরকারই গ্যাসের দাম দফায় দফায় বাড়াচ্ছে। গ্যাস যে দামে বিক্রি হয়, তাতে লোকসান হয় না। গ্যাস দিয়ে উৎপাদিত বিদ্যুতেও কোনো লোকসান হয় না। তবু দাম বাড়াতে হচ্ছে, তার কারণ, নিজেদের পোষ্য কিছু লোককে ব্যবসা দেওয়ার নামে তারা তেলভিত্তিক যে কুইক রেন্টাল প্রকল্পগুলো বানিয়েছিল, সেগুলোর মাধ্যমে তাদের পকেট ভরার জন্য। এই সরকারের হাতে দেশ নিরাপদ নয়, এই সরকারকে টেনেহিঁচড়ে ক্ষমতা থেকে নামাতে হবে। তাদের হটানোই মানুষের সামনে এখন প্রধান কর্তব্য।

সমাবেশে সভাপতিত্ব করেন মঞ্চের খুলনার আহবায়ক, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি খান লোকমান হাকিম এবং সঞ্চালনা করেন ছাত্র ফেডারেশন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আল আমিন শেখ। বক্তব্য রাখেন গণতন্ত্র মঞ্চে খুলনার সদস্য সচিব, গণসংহতি আন্দোলন জেলা আহবায়ক মুনীর চৌধুরী সোহেল, জেএসডি জেলা সভাপতি বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ শেখ আব্দুল খালেক, নাগরিক ঐক্য খুলনা মহানগর সদস্য সচিব কাজী মোতাহার রহমান বাবু, জেএসডি জেলা সাধারণ সম্পাদক স ম রেজাউল করিম, মহানগর সাধারণ সম্পাদক রাশিদুল হাসান বাবলু, ভাসানী অনুসারী পরিষদের কেন্দ্রীয় সহ সভাপতি শেখ আব্দুল হালিম, গণসংহতি আন্দোলন ফুলতলা উপজেলা আহবায়ক মো: অলিয়ার রহমান, শ্রমিকনেতা মোশারেফ হোসেন প্রমুখ।