অক্সিজেনের অভাবে মানুষ মারা যাবে মেনে নেয়া যায় না: মঞ্জু

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, করোনাকালে অক্সিজেনের অভাবে মানুষ মারা যাবে এটা মেনে নেয়া যায় না। এটা সরকারের চরম ব্যর্থতা। প্রত্যেক জেলা হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন থাকা উচিত। একইভাবে প্রত্যেক জেলায় আইসিইউ থাকতে হবে।
মঙ্গলবার (১৩ জুলাই) বেলা ২টায় খানজাহান আলী থানার ফুলবাড়িগেট এলাকায় মহানগর বিএনপির উদ্যোগে কর্মহীন ক্ষুধার্ত ৪শ’ মানুষের মাঝে রান্না খাবার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মঞ্জু আরও বলেন সরকার চরম দুর্নীতিতে নিমজ্জিত। করোনাভাইরাসে যখন মানুষের জীবন চলে যাচ্ছে, তখন স্বাস্থ্য খাতে নানা দুর্নীতি চলছে। বিএনপির বার বার বলে আসছে জেলা হাসপাতালগুলোতে পর্যাপ্ত আইসিইউ শয্যা, অক্সিজেন সরবরাহ ও ওষুধের ব্যবস্থা করা হোক। দুর্ভাগ্যজনকভাবে শতকরা অর্ধেকের বেশি হাসপাতালে কোনো আইসিইউ শয্যা নেই। বিএনপি নেতাকর্মীরা সব সময় জনগণের পাশে আছে এবং থাকবে। করোনা পরিস্থিতিতে মানুষকে খাদ্য সহায়তা, সুরক্ষা সামগ্রী ও অক্সিজেন সরবরাহ আমাদের সেবামূলক কার্যক্রমেই অংশ। শেখ ইকবাল হোসেন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, সিরাজুল হক নান্নু, আবু সাইদ হাওলাদার আব্বাস, মিজানুর রহমান মিলটন, আলমগীর হোসেন, জামাল হোসেন, শহিদুল ইসলাম, এমদাদ হোসেন, শেখ আশরাফ হোসেন, শওকত হোসেন, আজমল হোসেন আজম, শামীম আশরাফ, এবাদুল ইসলাম, সাজ্জাদ হোসেন জিতু, মাসুদ রুমী, তুহিন ইসলাম, আবিদ আলম রাহাত, মোল্লা সোহাগ, আল আমিন, শাহীন হোসেন, রাসেল হাওলাদার, আ: রব প্রমূখ।
কল সেন্টারে যুক্ত হলো আরও তিনটি অক্সিজেন সিলিন্ডার : করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা সহায়তা প্রদানের জন্য খুলনা মহানগর বিএনপির স্থাপিত কল সেন্টারে মঙ্গলবার ( ১৩ জুলাই) বেলা ১২ টায় আরও তিনটি অনুদানের অক্সিজেন সিলিন্ডার গ্রহন করেন খুলনা মহানগর বিএনপির নেতৃবৃন্দ। এই নিয়ে কল সেন্টারে মোট সিলিন্ডারের সংখ্যা দাড়ালো ৪৩ এ। প্রবাসী মশিউর রহমানের পক্ষে তার ভাই হাফিজুর রহমান ১টি ও ব্যবসায়ী সাইফুল আমিনের পক্ষে তার ভগ্নিপতি সদর থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক ইউসুফ হারুন মজনু ২টি অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করেন। মানবতার সেবায়র মহতি কাজে সহযোগিতা করার জন্য দাতাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে বিএনপি নেতৃবৃন্দ মহান রব্বুল আলামিনের প্রতি তাদের সুস্থতা ও দীঘায়ূ কামনা করেন। একই সাথে নেতৃবৃন্দ সমাজের বিত্তবানদের করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবায় অবদান রাখার আহবান জানান। অনুদান গ্রহন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সাধারন সম্পাদক মোহাম্মাদ মনিরুজ্জামান মনি, জাফর উল্লাহ খান সাচ্চু, এড, বজলুর রহমান, কমান্ডার আবুজাফর, অধ্যক্ষ তারিকুল ইসলাম, অধ্যাপক আরিফুজ্জামান, সিরাজুল হক নান্নু, সাজ্জাদ আহসান পরাগ, মিজানুর রহমান মিলটন, শফিকুল ইসলাম জোয়াদ্দার জলি, কাজী মাহমুদ আলী সিরাজুল ইসলাম লিটন, মাহবুব আলম বাদশা, শামিম আশরাফ, সাজ্জাত হোসেন জিতু, ইবাদুল হোসেন, সেলিম বড় মিয়া, জামাল মোড়ল, ফিরোজ আহমেদ, মাসুদ রুমী, তুহিন ইসলাম প্রমুখ।