UsharAlo logo
শনিবার, ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

এবার বাখমুতে সফল পাল্টা হামলা চালাচ্ছে ইউক্রেন

usharalodesk
মে ১১, ২০২৩ ১০:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক  : বাখমুত শহরের কাছাকাছি রুশ বাহিনীর ওপর সফল পাল্টা হামলা চালানোর দাবি করেছে ইউক্রেনের সামরিক বাহিনী বলে দাবি ইউক্রেনের থার্ড অ্যাসল্ট ব্রিগেডের প্রধান আনদ্রিই বিলেটস্কি।

আনদ্রিই বিলেটস্কি বলেন, রুশ ফেডারেশনের ৭২তম ব্রিগ্রেডের ইউনিটসমূহ পরাজিত হয়েছে।

তিনি বলেন, ডিভিশনের ষষ্ঠ ও অষ্টম কোম্পানি পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। এর সঙ্গে বেশসংখ্যক অস্ত্রধারী যানও ধ্বংস হয়ে গেছে।

বিলেটস্কি বলেন, তাৎপর্যপূর্ণ সংখ্যক বন্দি নেওয়া হয়েছে এবং ভাগনারের থার্ড অ্যাসল্ট ইউনিট বেশ ক্ষতির শিকার হয়েছে। ভাড়াটে গোষ্ঠী ভাগনার বাখমুতে যুদ্ধক্ষেত্রে বড় ভূমিকা পালন করছে।

আক্রমণাত্মক পদক্ষেপের ফলে তিন কিলোমিটার চওড়া জায়গা এবং রাশিয়ার বাহিনীর ২ দশমিক ৬ কিলোমিটার জায়গা পুরোপুরি মুক্ত হয়েছে। তবে ঠিক কোন জায়গা মুক্ত হয়েছে, সেই স্থানের নাম দেওয়া হয়নি।

ইউক্রেনের সেনাবাহিনীর মুখপাত্র সেরহি শেরেভাতি বলেন, লড়াই চলছে। তবে শত্রুরা ওই অঞ্চলে ব্যাপক ক্ষতির শিকার হচ্ছে। ২০৩ জন নিহত এবং ২১৬ জন আহত হয়েছেন।

তিনি বলেন, গোলাবারুদের সংকট নেই। তবে লোকের সংকট রয়েছে। মুখপাত্র বলেন, ইউক্রেনের অবস্থান থেকে বাখমুতে ৫২৪টি হামলা হয়েছে। কয়েক মাসের লড়াইয়ে রাশিয়া বেশ ক্ষতির শিকার হয়েছে।

তিনি আরও বলেন, নিকট ভবিষ্যতে তারা (ভাগনার) যতি আরও কর্মী না পায় কিংবা কৌশল না বদলে ফেলে, তবে তারা এই অঞ্চলে আর টিকতে পারবে না।

ঊষার আলো-এসএ