এ্যাড. সেখ সোহরাবের জানাজা সম্পন্ন

সর্বশেষ আপডেটঃ
ঊষার আলো রিপোর্ট : খুলনা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি সেখ সোহরাব হোসেনের নামাযে জানাজা শনিবার (২ অক্টোবর) বাদ যোহর আলিয়া মাদ্রাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। গতকাল (শুক্রবার) সন্ধ্যা ৬টায় চিকিৎসাধীন অবস্থায় ঢাকায় ইন্তেকাল করেন। তিনি দূরারোগ্য ব্যাধী ক্যান্সারে ভুগছিলেন। ৭২ বছর জীবিত ছিলেন।
নামাযে জানাজায় উপস্থিত ছিলেন, মেয়র তালুকদার আব্দুল খালেক, সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা মো: মনিরুজ্জামান মনি, সাবেক সংসদ সদস্য মো: এনায়েত আলি, সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা স ম বাবর আলী, সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু, সাবেক সংসদ সদস্য মো: মিজানুর রহমান মিজান, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক কে এম ইকবাল হোসেন, পিপি এনামুল হক, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক এস এম তারিক মাহমুদ তারা, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মোল্লা মাসুম আল রশীদ, খুলনা ল’ কলেজের অধ্যক্ষ এম এ আউয়াল রাজ, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি কাজী বাদশা মিয়া, এস আর ফারুক, সরদার রজব আলী, চৌধুরী তৌহিদুর রহমান তুষার, জিপি আইয়ুব আলী শেখ প্রমুখ।
১৯৪৯ সালের ৪ জুন সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার নাকনা গ্রামে জন্মগ্রহণ করেন। মরহুম তোয়াক্কেল হোসেন তার পিতা ও কবিরা খাতুন তার মা। ১৯৬৫ সালে প্রতাপনগর ইউনাইটেড একাডেমী হাইস্কুল থেকে এসএসসি, ১৯৬৭ সালে আযম খান কমার্স কলেজ থেকে আইকম, একই কলেজ থেকে ১৯৭৩ সালে স্নাতক, খুলনা সিটি ল’ কলেজ থেকে ১৯৭৬ সালে এলএলবি পাশ করেন। তিনি খুলনা জেলা জজ শীপের পেশকার ছিলেন। ১৯৭৮ সালের ৯ জুন জেলা আইনজীবী সমিতিতে যোগদান করেন। ২০০৪ সালে সমিতির সভাপতি নির্বাচিত হন। ২০০৮ সালে জিপি’র দায়িত্ব পালন করেন। উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরীর সাধারণ সম্পাদক ছিলেন। পবিত্র হজ্ব ব্রত পালন করেন। দুই পুত্র সন্তানের জনক। টুটপাড়া কবরখানায় তার দাফন সম্পন্ন হয়।
(ঊষার আলো-আরএম)