UsharAlo logo
শুক্রবার, ৪ঠা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

কুয়েটে ‘উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ এবং সচেতনতা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

pial
জুলাই ২, ২০২২ ৩:৪৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) যৌন নিপীড়ন নিরোধ ও অভিযোগ কমিটির আয়োজনে ‘উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ এবং সচেতনতা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২ জুলাই) রোকেয়া হলে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোহাম্মদ আবু ইউসুফ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোকেয়া হলের প্রভোস্ট প্রফেসর ড. এ বি এম মামুন জামাল।

সভাপতিত্ব করেন মানবিক বিভাগের বিভাগীয় প্রধান এবং যৌন নিপীড়ন নিরোধ ও অভিযোগ কমিটির সভাপতি প্রফেসর ড. রাজিয়া খাতুন। সেমিনারে ¯øাইড শো এর মাধ্যমে প্রজেক্টর স্ক্রীনে প্রেজেন্টেশন উপস্থাপন করেন যৌন নিপীড়ন নিরোধ ও অভিযোগ কমিটির সদস্য এবং বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ নাছরিন আক্তার।
রোকেয়া হলের সহকারী প্রভোস্ট এবং যৌন নিপীড়ন নিরোধ ও অভিযোগ কমিটির সদস্য-সচিব স্বর্ণা বিনতে কাদির এর সঞ্চালনায় সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন যৌন নিপীড়ন নিরোধ ও অভিযোগ কমিটির সদস্য এবং খুলনা জজ কোর্টের এপিপি অ্যাডভোকেট এস এম মাসুদুর রহমান এবং এ্যাডভোকেট নাহিদ সুলতানা। সেমিনারে বিশ^বিদ্যালয়ের রোকেয়া হলের ছাত্রীরা অংশগ্রহন করেন।

(ঊষার আলো-এফএসপি)