জেনারেল কমিটি গঠন

কেসিসির দুটি ওয়ার্ডের উন্নয়নে কাজ করবে শুভশক্তি দল

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো প্রতিবেদক : খুলনা সিটি করপোরেশন (কেসিসি) দুটি ওয়ার্ডে পানি, পয়নিস্কাষণ, বর্জ্য ব্যবস্থার মান উন্নয়নে কাজ করবে শুভশক্তি দল। দলের সদস্যরা ওয়ার্ড দুটিতে বর্তমান আইন, নীতি ও পরিকল্পনা অনুযায়ী সরকারি-বেসরকারি কর্মকা- পরিচালনায় ভুমিকা রাখবে।

নগরীর ৫ ও ৯ নং ওয়ার্ডে এ লক্ষে গঠিত ৪০টি শুভশক্তি দলের উদ্যোগে জেনারেল কমিটি গঠনকালে এ তথ্য জানানো হয়। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সুশীলন প্রধান কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সংশ্লিষ্টরা জানান, খুলনা সিটিতে পরিকল্পিত নগরায়নের স্বপ্ন নিয়ে ইআরবি নামক কনসোর্টিয়াম প্রকল্প গ্রহণ করা হয়েছে। বেসরকারি সংগঠন সুশীলন ও পরিবর্তন ইউএসএইড ও এফসিডিও এর আর্থিক পৃষ্ঠপোষকতায় এবং কাউন্টারপার্ট ইন্টারন্যাশনালের কারিগরি সহযোগিতায় এ কাজ করছে। প্রকল্পটি বাস্তবায়ন হলে অবহেলিত জনগোষ্ঠীর জীবনযাত্রা মান উন্নয়ন হবে। প্রচলিত ব্যবস্থায় কাজের সমস্যা, সম্ভাবনা ও করণীয় বিষয়টি চিহ্নিত হবে।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শুভশক্তি দলের ৪০ জন দলনেতা, সুশীলনের সহকারী পরিচালক শাহিনা পারভিন, সমন্বয়কারী মো. শাহীন ইসলাম, এডভোকেসি ও মনিটরিং অফিসার নুরুরবী প্রিন্স, কমিউনিটি সুপারভাইজার নাহিদ সুলতানা, পরিবর্তন-খুলনার এডভোকেসি ও ক্যাপাসিটি বিল্ডিং অফিসার শিরিনা আক্তার প্রমুখ।