UsharAlo logo
বৃহস্পতিবার, ৩রা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

খুবি’র সিএসই ডিসিপ্লিনের উদ্যোগে সেমিনার অনুষ্ঠিত

pial
জুলাই ৩১, ২০২২ ৩:৩৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : খুলনা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) ডিসিপ্লিনের আয়োজনে ৩১ জুলাই (রবিবার) সকাল ১০টায় ”Research, Innovation and Entrepreneurship towards Building Sonar Bangla” শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়।

ড. সত্যেন্দ্রনাথ বসু একাডেমিক ভবনের আইকিউএসির মাল্টিপারপাস রুমে অনুষ্ঠিত এ সেমিনারে বিষয়ভিত্তিক আলোচনা করেন ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) এর সিএসই বিভাগের প্রফেসর ড. খন্দকার আব্দুল্লাহ আল মামুন। এছাড়াও তিনি ডিজিটাল হেলথ্ বিষয়ে আলোচনা করেন।

তিনি বলেন, আমরা এখন চতুর্থ শিল্প বিপ্লবের সময় অতিক্রম করছি। এই চ্যালেঞ্জ মোকাবেলায় আমাদের উদ্যোক্তা হতে হবে, উদ্ভাবনা করতে হবে। আর এজন্য প্রয়োজন বেশি বেশি গবেষণা করা। গবেষণার মাধ্যমে প্রাপ্ত ফল মানুষের কাজে লাগাতে হবে। তিনি বলেন, প্রযুক্তি নির্ভর এই বিশ্বে আমাদের এখন অর্থনৈতিক মুক্তি প্রয়োজন। এজন্য প্রযুক্তিকে কাজে লাগাতে ইন্ডাস্ট্রি-একাডেমিয়া কোলাবরেশন জরুরি হয়ে পড়েছে। বাংলাদেশ সরকারও ইন্ডাস্ট্রি-একাডেমিয়া কোলাবরেশনে গুরুত্ব দিয়েছে।

সিএসই ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. আবু শামীম মোহাম্মদ আরিফের সভাপতিত্বে সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন একই ডিসিপ্লিনের শিক্ষক প্রফেসর ড. রামেশ্বর দেবনাথ। ধন্যবাদ জ্ঞাপন করেন প্রফেসর ড. মো. আনিসুর রহমান। অনুষ্ঠানে সিএসই ও ইসিই ডিসিপ্লিনের শিক্ষক এবং সিএসই ডিসিপ্লিনের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঊষার আলো-এফএসপি)