খুলনার দুই হাসপাতালে নারীসহ ৫ জনের মৃত্যু

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে খুলনার দুই হাসপাতালে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে চারজন নারী এবং একজন পুরুষ রয়েছেন।
বৃহস্পতিবার (১২ আগস্ট) সকাল ৮টা থেকে শুক্রবার (১৩ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত সময়ে চিকিৎসাধীন অবস্থায় এদের মৃত্যু হয়েছে।

এর মধ্যে খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে ৪ জন ও বেসরকারি গাজী মেডিকেলে ১ জন মারা গেছেন। তবে খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল, খুলনা জেনারেল হাসপাতাল ও খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় কোন রোগীর মৃত্যু হয়নি।

 আজ (বৃহস্পতিবার) হাসপাতাল সূত্র জানায়, খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে গত ২৪ ঘণ্টায় মৃতরা হলেন- খুলনা সদর থানা এলাকার নজরুল ইসলাম (৭০) ও হোসনেয়ারা (৬২), সাতক্ষীরার কালীগঞ্জের রেহেনা বেগম (৪৯) এবং যশোর সদরের রমিছা বেগম (৫৫)। হাসপাতালে চিকিৎসাধীন ১১৪ জনের মধ্যে রেড জোনে ৫২ জন, ইয়ালো জোনে ৩২ জন, আইসিইউতে ২০ জন ও এইচডিইউতে ১০ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২২ জন, আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ জন।

গাজী মেডিকেল হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় মৃত নারী হলেন, নড়াইল সদরের আফিয়া (৫৫)। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২৯ জনের মধ্যে আইসিইউতে ৫ জন ও এইচডিইউতে ২ জন রয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৪ জন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ জন।

খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৩২ জনের মধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন। গত ২৪ ঘণ্টায় ৬ জন ভর্তি হয়। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ জন।

খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন ১৫ জন। এদের মধ্যে ৮ জন পুরুষ আর ৭ জন নারী। গত ২৪ ঘণ্টায় ১ জন রোগী ভর্তি হয়েছে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ জন।

খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৪১ জন। আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন ১০ জন ও এইচডিইউতে রয়েছেন দুজন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১ জন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ জন।

(ঊষার আলো-আরএম)