UsharAlo logo
মঙ্গলবার, ১লা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনায় মাছ চুরিরোধে শ্রম প্রতিমন্ত্রীর সাথে ত্রি পক্ষীয় বৈঠক

pial
অক্টোবর ১৯, ২০২২ ৫:৩৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান রাতের আঁধারে বিষ প্রয়োগ করে ঘেরের মাছ চুরি প্রতিরোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, ঘের মালিক-শ্রমিক সকলকে সম্মিলিতভাবে কাজ করার নির্দেশ দেন।

মঙ্গলবার রাতে খুলনা সার্কিট হাউজের সভাকক্ষে সিটি কর্পোরেশন এলাকার ঘের মালিকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। শ্রম প্রতিমন্ত্রী বলেন, বৈদেশিক মুদ্রা অর্জনকারী অন্যতম খাত চিংড়িকে বিষ প্রয়োগ করে চুরি এবং জেলী পুশসহ সকল অপকর্ম রোধ করে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে হবে।

খুলনা মহানগর পুলিশের কমিশনার মাসুদুর রহমান ভূঞা বলেন, যেকোনো প্রকারেই ঘের থেকে বিষ প্রয়োগ, চুরি বন্ধ করা হবে। সংশ্লিষ্ট এলাকার পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তাদের তৎপরতা এবং মনিটরিং বৃদ্ধির নির্দেশ দেন এবং প্রতি সপ্তাহে অগ্রগতি রিপোর্ট প্রদানের নির্দেশ দেন। আগামী ২৩, ২৫ এবং ২৭ অক্টোবর এলাকাভিত্তিক এ বিষয়ে সমাবেশ করা হবে। সভায় অর্ধশতাধিক ঘের মালিক তাদের ঘেরের মাছ চুরিসহ নানা সমস্যার কথা তুলে ধরেন।

মতবিনিময় সভায় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো: মনোয়ার হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পুলক কুমার মন্ডল, দৌলতপুর আওয়ামী লীগের সভাপতি শেখ সৈয়দ আলী, খুলনা বিভাগীয় শ্রম দপ্তরের পরিচালক মো: মিজানুর রহমান, মহানগরীর পাঁচ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ এবং ঘের মালিকগণ অংশগ্রহণ করেন।

(ঊষার আলো-এফএসপি)