UsharAlo logo
সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

খুলনায় মেয়রের মামলায় গ্রেফতার সাংবাদিক আবু তৈয়ব কারাগারে

usharalodesk
এপ্রিল ২১, ২০২১ ১:৪৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার এনটিভির খুলনা প্রতিনিধি আবু তৈয়বকে কারাগারে প্রেরণ করা হয়েছে। বুধবার (২১ এপ্রিল) সকাল ১০টায় তাকে ভারপ্রাপ্ত খুলনা মহানগর হাকিম (সিএমএম) তরিকুল ইসলাম ভার্চুয়াল আদালতে হাজির করা হলে বিচারক এ আদেশ দেন।
খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল আলম সাংবাদিক আবু তৈয়বকে কারাগারে প্রেরণের কথা স্বীকার করে বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার আবু তৈয়বকে বুধবার সকাল ১০টার দিকে খুলনা মহানগর হাকিমের (সিএমএম) ভার্চুয়াল আদালতে হাজির করা হলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তিনি বলেন, তদন্তের স্বার্থে পরবর্তীতে তাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চাওয়া হবে। মামলার অপর আসামী দৈনিক লোকসমাজের রামপাল সংবাদ দাতা সবুর রানাকে গ্রেফতারের চেষ্টা চলছে।
উল্লেখ্য, মঙ্গলবার বিকাল ৪টার দিকে খুলনা সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি তালুকদার আব্দুল খালেক সাংবাদিক আবু তৈয়বের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে খুলনা থানায় মামলা দায়ের করেন। ওই মামলার মঙ্গলবার রাত ১০ দিকে খুলনা থানা পুলিশ নগরীর নূর নগর এলাকার বাসা থেকে তাকে গ্রেফতার করে।
মামলার বাদি খুলনা সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি তালুকদার আব্দুল খালেক বলেন, গত দু-তিন দিন ধরে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংবাদিক আবু তৈয়ব আমার বিরুদ্ধে দুর্নীতির মিথ্যা খবর ও কুৎসা প্রচার করেছে। এতে আমার দীর্ঘদিনের রাজনৈতিক ভাবমূর্তি ও সুনাম মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে আমি তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছি।