খুলনায় লকডাউনের প্রথম দিন

সর্বশেষ আপডেটঃ
40
0
কেউ রাস্তায় বের হলেই পড়তে হয়েছে পুলিশের জেরার মুখে

ঊষার আলো প্রতিবেদক : মহামারী করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারের নির্দেশিত লকডাউনের প্রথমদিনে সারাদিন ফাঁকা ছিল খুলনা মহানগরী। সরকারের নিদের্শমতেই জরুরি ওষুধের দেকান, মুদি দোকান, কাঁচাবাজার ছাড়া বন্ধ ছিল অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান। আটদিনব্যাপী লকডাউন বুধবার (১৪ এপ্রিল) থেকে শুরু হয়ে চলবে ২১ এপ্রিল পর্যন্ত।
সকাল থেকেই প্রায় জনশূণ্য পুরো নগরী। চলছে না কোনো সাধারণ পরিবহন। জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হয়নি। দিনব্যাপী মহানগরীর ব্যস্ততম এলাকা শিববাড়ির মোড়ের দু’পাশই প্রায় ফাঁকা ছিল। জরুরি প্রয়োজনে বের হওয়া যাত্রীদের বহনে শহরে চলাচল করছে দু’একটি রিকশা ও ভ্যান।
মহানগরীর গুরুত্বপূর্ণ মোড়গুলোতে পুলিশের অবস্থান ছিল। পুলিশের ভ্রাম্যমাণ দল শহরব্যাপী টহল দিচ্ছে। বিধি ভেঙে রাস্তায় বেরোলেই জবাবদিহি করতে হচ্ছে পুলিশের কাছে। বন্ধ রয়েছে নগরীর সব অফিস-আদালত। তবে চালু রয়েছে জরুরি সেবা কার্যক্রম। পায়ে হেটে অথবা নিজস্ব পরিবহনে চলাচল করছেন জরুরি সেবার কর্মীরা।
সন্ধ্যার পর কিছুটা পরিবর্তন হয়েছে নগরের চিত্রে। যেখানে রিক্সা, ইজিবাইক এর চলাচল দিনের থেকে বেড়েছে। লোকজনের চলাচলও বেড়েছে দিনের থেকে কিছুটা বেশি।

(ঊষার আলো-এমএনএস)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ