UsharAlo logo
সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

খুলনায় সাবেক ইউপি চেয়ারম্যানসহ তিনজনের কারাদণ্ড

koushikkln
অক্টোবর ২৬, ২০২২ ৩:৪৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক :  খুলনায় ভুয়া প্রকল্পের মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে সাবেক ইউপি চেয়ারম্যানসহ তিনজনকে ৩ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদেরকে ২৬ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরো ৩ মাসের বিনাশ্রম কারাদ- দেওয়া হয়েছে।

বুধবার (২৬ অক্টোবর) খুলনা বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক ড. ওয়াহিদুজ্জামান শিকদার এ রায় ঘোষণা করেন। কারাদ-প্রাপ্ত আসামিরা হলেন, পাইকগাছা উপজেলার গড়ইখালি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গাজী মোস্তফা কামাল ওরফে বন্ধন, ইউপি সদস্য আসাদুল ইসলাম ও প্রকল্প কর্মকর্তা প্রকাশ চন্দ্র বিশ্বাস।

রায় ঘোষণার পর আদালতে উপস্থিত থাকা তিন আসামিকে কারাগারে প্রেরণ করা হয়েছ। আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট খন্দকার মজিবর রহমান তথ্য নিশ্চিত করেন।

আদালত সূত্র জানায়, ২০১০ সালের ২৭ জুন পাইকগাছা উপজেলার গড়ইখালি ইউনিয়নের বগুড়ারচক সানাবাড়ি মসজিদ সংলগ্ন স্থানের উন্নয়নের নামে ভুয়া প্রকল্প দেখিয়ে আসামিরা ২৬ হাজার টাকা মূল্যের এক মেট্রিক গম উত্তোলন করে আত্মসাৎ করেন। স্থানীয় বাসিন্দা এবিএম এনামুল হক এ বিষয়ে জেলা জজ আদালতে মামলা করেন। পরে দুদকের সহকারী পরিচালক এনায়েত হোসেন মামলা তদন্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

দুদকের আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মজিবর রহমান বলেন, প্রকল্পের সভাপতি মোজাহার হোসেন মিস্ত্রি মামলা চলাকালে মারা যাওয়ায় তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। অন্য আসামিদের দ-বিধি ১০৯/১২০/১৬৭/১৬৮ সহ ১৯৪৭ সালের দুর্নীতি দমন প্রতিরোধ আইনের ৫(২) ধারায় ৩ বছরের কারাদ- ও ২৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের বিনাশ্রম করাদ- দেওয়া হয়েছে।