UsharAlo logo
বৃহস্পতিবার, ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

খুলনায় সার্ক মানবাধিকার ফাউন্ডেশন গঠন: সভাপতি নজরুল, সম্পাদক বাবলু

koushikkln
মার্চ ২৪, ২০২১ ৫:০৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহত্তম মানবাধিকার সংগঠন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন খুলনা মহানগর শাখার দ্বি-বার্ষিক কমিটি গঠনের লক্ষ্যে এক সাধারণ সভা আজ বুধবার (২৪ মার্চ) বিকালে নগরীর সোনাডাঙ্গা মজিদ সরণিস্থ একটি অভিজাত হোটেলে রোটারিয়ান মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় সর্বস্তরে মানবাধিকার সুরক্ষা এবং গৌরবোজ্জ্বল স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী বিষয়ে আলোচনায় অংশগ্রহণ করেন গাজী আলাউদ্দিন আহমদ, রুহুল আমিন হাওলাদার, এড. এস এম শাহনওয়াজ আলী।
অধ্যাপক এম. এ. মান্নান বাবলুর উপস্থাপনায় পবিত্র ধর্মীয় গ্রন্থ থেকে পাঠ এবং সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হওয়া সভায় নেতৃবৃন্দ এই মহান স্বাধীনতার মাসে দেশ মাতৃকার প্রয়োজনে বিভিন্ন সময় জীবন উৎসর্গকারী শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন রোটাঃ সরদার আবু তাহের, শেখ মোঃ নাসির উদ্দীন, মোঃ রুকুনুজ্জামান, মোঃ হুমায়ুন কবির বালি, মোঃ হাসানুর রহমান তানজির, বিমল মল্লিক, বিপ্লব কান্তি দাস, শায়খুল ইসলাম বিন হাসান, মোঃ বদিউজ্জামান লাবলু, এস কে এমডি বাহালুল আলম, মোঃ রকিব উদ্দীন মোল্যা, অসীম কুমার বিশ্বাস, কাজী আব্দুল মান্নান, মুক্তা হক, মোঃ মনির হোসেন, প্রীতিশ ঢালী, মোঃ কামাল হোসেন, এম এ শফিকুর রহমান প্রমুখ।
সভা থেকে সার্কভুক্ত বিভিন্ন দেশ এবং সংস্থা কর্তৃক অনুমোদিত এই সংগঠনের খুলনা মহানগরী শাখার ২০২১-২৩ সেশনের জন্য মোঃ নজরুল ইসলামকে সভাপতি এবং অধ্যাপক এম. এ. মান্নান বাবলুকে সাধারণ সম্পাদক হিসেবে সর্বসম্মতক্রমে মনোনিত করা হয়। একই সাথে যথাশীঘ্র পূর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষ্যে ০৫ সদস্য বিশিষ্ট একটি সাবজেক্ট কমিটি গঠন করা হয়