খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা

সর্বশেষ আপডেটঃ
খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় প্রধান অতিথির বক্তৃতা করছেন জেলা প্রশাসক মো: মনিরুজ্জামান তালুকদার।

ঊষার আলো ডেস্ক : খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সেপ্টেম্বর মাসের সভা রবিবার (১৮ সেপ্টেম্বর) জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে তার সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। সভায় করোনাভাইরাস সংক্রমণ, ডেঙ্গু, ইউনিয়ন পরিষদ নির্বাচনসহ গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা ও সিদ্বান্ত গৃহীত হয়।

সভায় সিভিল সার্জনের পক্ষ থেকে জানানো হয়, খুলনা জেলায় করোনাভাইরাস সংক্রমণ এখন অনেকটাই নিয়ন্ত্রণে আছে, সেই প্রক্ষাপটে খুলনা সদর হাসপাতালকে করোনা ডেডিকেটেড হাসপাতাল হিসেবে না রেখে হাসপাতালটি সাধারণ রোগীদের জন্য উন্মুক্ত করা হয়েছে। এছাড়া করোনা প্রতিরোধে টিকাদান কার্যক্রম দ্রুতগতিতে চলমান রয়েছে। প্রথম ডোজ ও ২য় ডোজ টিকা প্রদান একইসাথে চলছে। এ সময় শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের আইসিইউ ইউনিট বাদে সাধারণ ওয়ার্ডকে আর করোনা ডেডিকেটেড হিসেবে না রাখার সিদ্ধান্ত হয়।

পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে জানানো হয়, কয়রা উপজেলায় টেকসই বেড়িবাঁধ নির্মাণের জন্য প্রকল্প প্রস্তাব একনেকে অনুমোদনের অপেক্ষায় আছে। অনুমোদনের পরপরই বেড়িবাঁধ নির্মাণকাজ নতুনভাবে শুরু করা হবে।

সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, করোনার কারণে অনেক উন্নয়ন কর্মকান্ড ব্যহত হয়েছে। এখন সকল সরকারি বিভাগের সুষ্ঠু সমন্বয়ের মাধ্যমে কাজ করে এ ক্ষতিকে পুষিয়ে নিতে হবে। তিনি ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইউসুপ আলী, সিভিল সার্জন ডাঃ নিয়াজ মোহাম্মদ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোঃ হাফিজুর রহমান, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সরকারি কর্মকর্তা ও কমিটির সদস্যরা অনলাইনে যুক্ত ছিলেন। সভায় জানানো হয়, আগামী মাস থেকে সমন্বয় সভা অনলাইনের পরিবর্তে স্বশরীরে আনুষ্ঠিত হবে।