UsharAlo logo
বৃহস্পতিবার, ৩রা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

অবৈধভাবে জেলি পুশ করা দু’মন চিংড়ী জব্দ, ১০ জনকে অর্থদণ্ড

pial
আগস্ট ২, ২০২২ ৩:৪৪ অপরাহ্ণ
Link Copied!

আরিফুর রহমান. বাগেরহাট : খুলনা র‌্যাব-৬ সদর কোম্পানি একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে খুলনা রূপসা উপজেলার পূর্ব রূপসা ঘাটে ২টি মাছ কোম্পানীতে অভিযান চালিয়ে অপদ্রব্য(জেলি) পুশ করা ২ মন চিংড়ী মাছ জব্দ করেছে।

মেসার্স সাথী ফিস এবং ভাই ভাই ফিস নামক প্রতিষ্ঠানে কতিপয় অসাধু ব্যবসায়ী অবৈধভাবে চিড়িং মাছে অপদ্রব্য পুশ করাকালে হাতে-নাতে ধরা হয়। খুলনা র‌্যাব-৬ এর মিডিয়া সেল থেকে মঙ্গলবার সকালে দেয়া এক মেইল বার্তায় জানানো হয়, প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি সোমবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার সহযোগীতায় ভ্রাম্যমান আদালত করা হয়।

এ সময় অবৈধভাবে চিংড়ি মাছে অপদ্রব্য (জেলী) পুশ করার দায়ে মৎস্য ও মৎস্য পণ্য নিয়ন্ত্রণ আইন ২০২০ এর ৩৩ ধারা মোতাবেক খুলনা রুপসার মোঃ শিমুল (৪০) ও মোঃ নজরুল ইসলাম (৩৫) কে এক লাখ টাকা এবং একই এলাকার মোঃ সুমন খান (২৪), মোঃ জুয়েল মোল্লা (২৫), মোঃ রবিউল ইসলাম (১৯), রবিউল শেখ (৩২), ইরশাদ শেখ (২০), সুমন শিকদার (২৪), সালমান শেখ (২৪), ও রবিউল ইসলাম (২০) কে জনপ্রতি ৩ হাজার ৭৫০ মোট ৩০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

এ সময় উপস্থিত সাক্ষীদের সামনে অপদ্রব্য পুশ করা চিড়িং মাছ , একটি পাতিলের মধ্যে রক্ষিত ২০ কেজি অপদ্রব্য (জেলী), জেলি পুশ করার কাজে ব্যবহৃত ২০টি সিরিঞ্জ ও ২০টি মগ, দুইটি পলিথিনের মধ্যে রক্ষিত ২ কেজি জেলী পাউডার জব্দ করে তা পরবর্তীতে সিনিয়র মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে ধ্বংস করা হয়।

(ঊষার আলো-এফএসপি)