চাকুরির ক্ষেত্রে প্রশিক্ষণের কোন বিকল্প নেই : কুয়েট ভিসি

সর্বশেষ আপডেটঃ
ঊষার আলো রিপোর্ট : খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এর ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর আয়োজনে বিশ্ববিদ্যালয়ের ১৭-২০ গ্রেডের কর্মচারীদের দিনব্যাপী মৌলিক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২ অক্টোবর) সকাল ৯টায় স্টুডেন্ট ওয়েলফেয়ার সেন্টারে এ প্রশিক্ষণের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন বলেন, ‘চাকুরীর ক্ষেত্রে প্রশিক্ষণের কোন বিকল্প নেই, প্রশিক্ষণ একজন ব্যাক্তিকে উপযুক্ত করে গড়ে তোলে।’
অনুষ্ঠানে রিসোর্স পার্সন হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জনাব মুঃ বিল্লাল হোসেন খান। সভাপতিত্ব করেন আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. মোঃ আবু জাকির মোর্শেদ এবং সঞ্চালনা ও স্বাগত বক্তৃতা করেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মোঃ জাহেদুল ইসলাম।
কারিগরী অধিবেশনে চাকুরি বিধি, আচরণ ও শৃঙ্খলা বিধি, দায়িত্ব ও কর্তব্য, সময়ানুবর্তিতা এবং ছুটি বিধান ও প্রাপ্য সুবিধা বিষয়ক প্রশিক্ষণ প্রদান করা হয়। উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ১৭-২০ গ্রেডের কর্মচারীদের চারটি গ্রুপে ভাগ করে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। আজ চতুর্থ ও শেষ গ্রুপের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
(ঊষার আলো-আরএম)