চেতনা ৭১ সংগঠনের আয়োজনে ব্লাড গ্রুপিং ক্যাম্প

সর্বশেষ আপডেটঃ
কুষ্টিয়া জেলা প্রতিনিধি : আমেরিকা প্রবাসী জয় নেহালের সহযোগিতায় ও চেতনা ৭১ এর আয়োজনে রবিবার (১৯ সেপ্টেম্বর) কুষ্টিয়া সদর উপজেলার ৭ মাইল বাস স্ট্যান্ড এলাকায় ব্লাড গ্রুপিং ক্যাম্প অনুষ্ঠিত হয়। উক্ত ব্লাড গ্রুপিং ক্যাম্পের সার্বিক উদ্যোক্তা হিসেবে ছিলেন, উক্ত গ্রামেরই কৃতি সন্তান কে এম শাহীন রেজা।
সকাল ৯ ঘটিকার সময় ব্লাড গ্রুপিং ক্যাম্প অনুষ্ঠিত হয়ে সমাপ্তি ঘটে বিকেল চারটা পর্যন্ত। বালিয়াপাড়া, রাতুলপাড়া, ভবানীপুর, আলামপুর, কুড়িপাড়া সহ আশপাশের সাধারণ জনগণ স্বতঃস্ফূর্তভাবে ব্লাড গ্রুপিং টেস্ট করান এবং ব্লাড গ্রুপিং এর কার্ড  সংগ্রহ করে নিয়ে যান।  বিকেল চারটা পর্যন্ত প্রায় পাঁচ-ছয় শতাধিক ব্যক্তি এই সেবাটি নিয়ে যান ব্লাড গ্রুপিং টেস্ট। সংগঠনটি জানিয়েছে উক্ত ব্লাড গ্রুপিং টেস্ট পরীক্ষা করেন ল্যাব মেডিসিন নাসির উদ্দিন আহমেদ।
ব্লাড গ্রুপিং ক্যাম্প উদ্বোধন করেন আলামপুর বালিয়াপাড়া স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক। তিনি তার ব্লাড গ্রুপিং টেস্টের মাধ্যমে তা উদ্বোধন করেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাঞ্চনপুর ইউপি আওয়ামী লীগের সভাপতি সেকেন্দার আলী, কে এম শাহীন রেজা ও কুষ্টিয়া থেকে আগত বিশিষ্ট সমাজসেবক ও সাবেক ছাত্রনেতা মাকসুদ আহমেদ।
এ সময় ভিন্ন ভিন্ন ভাবে জয় নেহাল কে সাধুবাদ জানিয়ে বক্তব্য প্রদান করেন চেতনা ৭১ এর সভাপতি রিপন জামান রনি, সাধারণ সম্পাদক রাশিদুল ইসলাম বিপুল, সহ-সভাপতি জালাল উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক শিপন মাহমুদ ও উদ্যোক্তা শাহীন রেজা।
দিনব্যাপী উক্ত  ক্যাম্পে সার্বিকভাবে সহযোগিতা করেন, চেতনা ৭১ পরিবারের সাংগঠনিক সম্পাদক তুহিন মালিথা, কোষাধ্যক্ষ সোহেল রানা, ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক লিটন হোসেন, দপ্তর সম্পাদক গোলাম মাওলা, প্রচার সম্পাদক মাসুদ রানা, সিনিয়র সদস্য রাকিবুল ইসলাম সহ সকল সদস্য উপস্থিত থেকে ব্লাড গ্রুপিং ক্যাম্প সুস্থ ও সুন্দরভাবে সমাপ্তি ঘোষণা করেন।
এ বিষয়ে প্রবাসী জয় নেহাল বলেন, চেতনা ৭১ কে অসংখ্য ধন্যবাদ জ্ঞাপন করি। তারা মানবসেবায় সমাজসেবামূলক কাজ করে যাচ্ছেন দীর্ঘদিন ধরে যেটা আমি শুনেছি। আমি আমার সাধ্যমত যতটুকু পারি উক্ত সংগঠনটি পাশে থেকে আগামীতে আরো বিভিন্ন সমাজসেবামূলক কর্মকান্ড করতে চাই।
(ঊষার আলো-আরএম)