রিপন আহবায়ক ও অনুপ সদস্য সচিব

জনউদ্যোগের কোভিড-১৯ ভ্যাকসিন রেজিস্ট্রেশন ইয়ূথ স্কোয়ার্ড গঠন

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো প্রতিবেদক : করোনা অতিমাত্রায় বৃদ্ধি পেয়েছে। সেই সাথে বিভিন্ন ভেরিয়েন্ট আসছে! এসময় সাবধানতার সাথে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরা, ঘনঘন হাত ধোয়া, শারীরিক দূরত্ব বজায় রাখাসহ সতর্ক থাকা জরুরি। জনসচেতনতা বহুগুণে বৃদ্ধির জন্য সরকার ও গণমাধ্যমের পাশাপাশি সামাজিক সংগঠন ও প্লাটফর্মকে এগিয়ে আসতে হবে। জনসচেতনতায় সামাজিক সংগঠনের গুরুত্ব অনেক বেশি। সচেতনতার পাশাপাশি নিরাপত্তার জন্য অবশ্যই সকল মানুষকে ভ্যাকসিনের আওতায় আনা প্রয়োজন । আমাদের দেশের অধিকাংশ মানুষ এখনো বিনা পয়সার সেবার ক্ষেত্রে বা সামান্য ফর্ম পুরণের জন্যও দোকানে গিয়ে বাণিজ্যিকভাবে টাকার বিনিময়ে এসব সেবা গ্রহণ করেন! কোভিডের এইকালে সচেতনতামূলক প্রচারণার পাশাপাশি তাই টিকা গ্রহণেও মানুষকে সহযোগিতা করা জরুরি। এভাবে বললেন জনউদ্যোগ যুব সেলের নেতৃবৃন্দ।

বুধবার(১৪ জুলাই) বিকাল ৫টায় নগরীর অস্থায়ী কার্যালয়ে জনউদ্যোগ যুব সেলের উদ্যোগে“ বিনা খরচে কোভিড ১৯ ভ্যাকসিন রেজিস্ট্রেশন” এর জন্য ইয়ূথ স্কোয়ার্ড গঠনের লক্ষ্যে সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন জনউদ্যোগ যুব সেলের আহবায়ক রিপন কুমার বিশ^াস। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জনউদ্যোগ,খুলনার সদস্য সচিব সাংবাদিক মহেন্দ্রনাথ সেন, প্রশান্ত হালদার, সাংবাদিক সাইফুল ইসলাম, প্রণব মন্ডল, জি এম রাব্বি হোসেন, অনুপ মন্ডল, মনোজ কুমার রায়, কৃষ্ণ দে , ছন্দা মন্ডল, বাদশা খন্দকার প্রমুখ।

সভায় বক্তারা বলেন, কোভিড- ১৯ ভ্যাকসিন রেজিস্ট্রেশন ইয়ূথ স্কোয়ার্ড গঠন করে ঘরে বসেই মানুষকে এ সহযোগিতা দিতে পারি। স্কোয়ার্ডের ফোন নম্বর, ইমেইল আর ফেসবুক আইডি সব জায়গায় জানিয়ে দেয়া হবে। সেখানে টিকা রেজিস্ট্রেশনের জন্য সবাইকে সচেতন করা হবে। রেজিস্ট্রশনের জন্য এনআইডির ছবি ও প্রয়োজনীয় তথ্য নিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করে দেয়া হবে। জনউদ্যোগ সবসময় মানুষের পাশে থেকে কাজ করছে। সভায় সর্বসম্মতিক্রমে রিপন কুমার বিশ্বাসকে আহবায়ক ও অনুপ মন্ডলকে সদস্য সচিব করে ইয়ূথ স্কোয়ার্ড গঠণ করা হয়েছে।

(ঊষার আলো-আরএম)