UsharAlo logo
সোমবার, ৭ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

টুইটারে বাণিজ্যিক মাশুল যোগ করতে চান ইলন মাস্ক

pial
মে ৫, ২০২২ ২:৪৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেক্স : ব্যবসায়িক এবং সরকারি কাজে টুইটার ব্যবহারকারীদের ভবিষ্যতে মাশুল গুনতে হতে পারে। কিন্তু এখনকার মতোই বিনা পয়সায় টুইটার ব্যবহারের সুযোগ পাবে সাধারণ ব্যবহারকারীরা। এ আভাসই দিয়েছেন টুইটারের সিংহভাগের মালিক বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। তিনি বলেছেন, ভবিষ্যতে ব্যবসায়িকভাবে এবং সরকারি কাজে টুইটার ব্যবহারে কিছু মাশুল দিতে হতে পারে।

বিবিসির এক প্রতিবেদনে জানা গেছে, ইলন মাস্ক সম্প্রতি এক বার্তায় ব্যবসায়িক ও সরকারি কাজে টুইটার ব্যবহারকারীদের কাছ থেকে কিছু ‘খরচ’ নেওয়ার পরিকল্পনা করেছেন। কিন্তু বিবিসি এই বিষয়ে টুইটার কর্তৃপক্ষের কাছে কোন বক্তব্য পাননি।

সম্প্রতি ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলারে টুইটার কিনে নেওয়ার চুক্তি করেন ইলন মাস্ক। এরপর তিনি জানান, টুইটারে বাণিজ্যিক ব্যবহারকারীদের ওপর মাশুল আরোপের পরিকল্পনার কথা। তিনি এটাও বলেছেন, টুইটারে নতুন নতুন ফিচার যুক্ত করা হবে। যাতে ব্যবহারকারীরা আরও সুযোগ সুবিধা পায় ও সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারে আগ্রহী হয়ে ওঠে।

ইলন মাস্ক এটাও জানিয়েছেন, কয়েক বছরের মধ্যেই তিনি সামাজিক যোগাযোগমাধ্যমকে পুঁজিবাজারে ফিরিয়ে আনার চেষ্টা করবেন। বিশ্লেষকদের মধ্যে কেউ বলছেন, ইলন মাস্ক তিন বছরের ভেতর টুইটারের সব শেয়ার আবার বিক্রি করার পরিকল্পনা করছেন। সংশ্লিষ্টদের, এই বছরের মধ্যে ইলন টুইটার কিনে নেওয়ার প্রক্রিয়াটি পুরো সম্পন্ন করবেন।

ঊষার আলো-(এসএইস)