UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

সূচকের উত্থানের মধ্য দিয়ে পুঁজিবাজারের লেনদেন চলছে

usharalodesk
জুন ১৫, ২০২১ ৭:০৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : আজ সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (১৫ জুন) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন চলছে।

আজ লেনদেন শুরুর আধা ঘণ্টা পর অর্থাৎ সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২৫ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৬ হাজার ৩৯ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ১ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১২৮৪ ও ২১৮১ পয়েন্টে রয়েছে। এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে প্রায় ৩২০ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

মঙ্গলবার এ সময়ে লেনদেন হওয়া কোম্পানি গুলোর মধ্যে দাম বেড়েছে ১৭২টির ও কমেছে ১৩২টির এবং অপরির্বতিত রয়েছে মোট ৪২টি কোম্পানির শেয়ার।

অন্যদিকে লেনদেন শুরুর আধা ঘণ্টা পর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ২৭ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ১৭ হাজার ৪৯৩ পয়েন্টে অবস্থান করে। তারপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

এদিন সকাল সাড়ে ১০টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে প্রায় ৪ কোটি ৩১ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এসময়ের ৫১টি কোম্পানির দাম বেড়েছে ও কমেছে ৩৭টি কোম্পানির দর এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টি কোম্পানি শেয়ারের দর।

(ঊষার আলো-এফএসপি)