UsharAlo logo
বৃহস্পতিবার, ৩রা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

দিঘলিয়া উপজেলায় শিক্ষা প্রতিষ্ঠান পর্যায়ে ছাত্র/ছাত্রীদের কোভিড-১৯ টিকার অনলাইন নিবন্ধন কার্যক্রমের উদ্ভোধন

pial
আগস্ট ২৫, ২০২২ ৫:৩১ অপরাহ্ণ
Link Copied!

ফুলবাড়ীগেট প্রতিনিধি : বাংলাদেশ সরকারের স্বাস্থ্য বিভাগ, দিঘলিয়া উপজেলা, খুলনা এবং কেয়ার বাংলাদেশ এর কোভিড-১৯ ভ্যাকসিন ইনিশিয়েটিভ প্রকল্পের উদ্যোগে স্থাণীয় সরকার এবং শিক্ষা বিভাগের সহযোগিতায় শিক্ষাপ্রতিষ্ঠান পর্যায়ে ছাত্র/ছাত্রীদের কেভিড-১৯টিকার অনলাইন ভ্যাকসিন নিবন্ধন কার্যক্রম উদ্ভোধন গতকাল সকাল ১১ টায় দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়নের আড়ুয়া উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।

ছাত্র/ছাত্রীদের অনলাইন ভ্যাকসিন নিবন্ধন কার্যক্রম উদ্বোধন করেন দিঘলিয় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহবুবুল আলম। এছাড়াও উপস্থি’ত ছিলেন দিঘলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেস্ক এর মেডিকেল অফিসার ডাঃ আহসান হাবিব, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মাহফুজুর রহমান, প্রধান শিক্ষক স্বপন কুমার মন্ডল, ইউনিয়ন পরিষদের সদস্য জনাব মিলন মজুমদার। এসময় আরও উপস্থিত ছিলেন বিদ্যলয়ের অন্যান্য শিক্ষকবৃন্দ, স্বাস্থ্য পরিদর্শক- ইনচার্জ কৃষ্ণা দে এবং সাংবাদিক বৃন্দ।

কেয়ার বাংলাদেশের পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রকল্প কর্মকর্তা সামশুননাহার, ইউনিয়ন ফ্যাসিলিটেটর মোঃ আনিছুল করিম ও নিপা দে এবং ভলান্টিয়ার মোঃ আনোয়ার হোসেন। বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ইতিমধ্যে খুলনা জেলার দিঘলিয়া উপজেলার ৩৯ টি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রীদের কোভিড-১৯ ভ্যাকসিন দেওয়া সম্পন্ন হয়েছে। উক্ত উপজেলার অধিকাংশ ছাত্র/ছাত্রীরা অনলাইন নিবন্ধন না করে ভ্যাকসিন গ্রহন করেছে, যার ফলে, ছাত্র/ছাত্রীরা টিকার সনদ সংগ্রহ করতে পারছেনা। ছাত্র/ছাত্রীরা যাতে সহজেই টিকার সনদ পেতে পারে তার লক্ষ্যে খুলনা জেলার সিভিল সার্জন ডাঃ সুজাত আহমেদ ও কেয়ার বাংলাদেশের স্বাস্থ্য ইউনিটের উপদেষ্টা এস এম রেজাউল ইসলামের পরামর্শে খুলনা জেলার শত ভাগ ছাত্র/ছাত্রীদের অনলাইন ভ্যাকসিন নিবন্ধন সম্পূর্ণ করার লক্ষ্যে কোভিড-১৯ ভ্যাকসিন ইনিশিয়েটিভ প্রকল্পের উদ্যোগে সকল ছাত্র/ছাত্রীদের কেভিড-১৯ টিকার অনলাইন ভ্যাকসিন নিবন্ধনের ব্যবস্থ্য করা হয়। তারই ধারাবাহিকতায় দিঘলিয়া উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে এই কার্যক্রম পরিচালনা করা হবে।

(ঊষার আলো-এফএসপি)