UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নগর পর্যায়ে বহুখাত ভিত্তিক পুষ্টি সমন্বয় কমিটির ত্রৈ-মাসিক সভা

ঊষার আলো ডেস্ক
ডিসেম্বর ২০, ২০২৩ ৬:৪০ অপরাহ্ণ
Link Copied!

সিটি মেয়র আজ বুধবার বেলা ১১টায় নগর ভবনের জিআইজেড মিলনায়তনে আয়োজিত নগর পর্যায়ে বহুখাত ভিত্তিক পুষ্টি সমন্বয় কমিটির ত্রৈ-মাসিক সভায় প্রধান অতিথির বক্তৃতায়  বলেন,

শিশুদের পুষ্টির চাহিদা পূরণের মাধ্যমে বর্তমান সরকার শিশুদের সুস্বাস্থ্য নিশ্চিত করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা শিশুদের স্বাস্থ্য সুরায় বদ্ধপরিকর। এজন্য তাঁর নেতৃত্বে মা ও শিশুদের কল্যাণে দেশে বিভিন্ন প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

সিটি মেয়র বলেন কোন প্রকল্প বাস্তবায়নের জন্য সঠিক তথ্য উপাত্ত দরকার। সঠিক তথ্য উপাত্তের উপর প্রকল্পের সফলতা নির্ভর করে।

স্থানীয় সরকার বিভাগ এবং জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি ও ফরেন, কমনওয়েলথ এন্ড ডেভেলপমেন্ট অফিসের কারিগরি সহযোগিতায় ও অর্থায়নে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প এ সভার আয়োজন করে।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কেসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্মসচিব) লস্কার তাজুল ইসলাম ও সভাপতিত্ব করেন নগর পর্যায়ে বহুখাত ভিত্তিক পুষ্টি সমন্বয় কমিটির আহবায়ক কেসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার।

সঞ্চালনা করেন পুষ্টি সমন্বয় কমিটির মেম্বর সেক্রেটারী ও কেসিসি’র চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার। অন্যান্যের মধ্যে ডেপুটি সিভিল সার্জন ডা. এস এম কামাল হোসেন, জেলা পরিবার পরিকল্পনা অফিসের উপপরিচালক মো: সামছুদ্দিন মোল্লা, কেসিসি’র স্বাস্থ্য কর্মকর্তা ডা. শরীফ শাম্মিউল ইসলাম, প্রকল্পের টাউন ম্যানেজার মোহাম্মদ মোস্তফাসহ কমিটির সদস্যবৃন্দ সভায় বক্তৃতা করেন।