UsharAlo logo
বৃহস্পতিবার, ৩রা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

নিত্যপ্রয়োজনীয় ও জনগুরুত্বপূর্ণ দাবিতে এবার ইউনিয়ন পর্যায়ে বিএনপি’র বিক্ষোভ কর্মসূচি

pial
আগস্ট ২৮, ২০২২ ৪:০২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, বিদ্যুতের নজিরবিহীন লোডশেডিং, গণপরিবহনে ভাড়া বৃদ্ধি, দ্রব্যমুল্যের উর্দ্ধগতি, ভোলায় পুলিশের গুলিতে দুই নেতাকে হত্যার প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচি ৩১ আগস্টের মধ্যে সকল ইউনিয়নে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে খুলনা জেলা বিএনপি।

একই সাথে নগরীর দৌলতপুর ও খালিশপুর বিএনপি কার্যালয় ভাঙচুর, অগ্নিসংযোগ এবং নেতাকর্মীদের বাড়ি বাড়ি হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন নেতৃবৃন্দ। বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালনে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় নেতৃবৃন্দ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছেন।

রবিবার (২৮ আগস্ট) বেলা সাড়ে ১১টায় নগরীর দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান। সঞ্চালনা করেন জেলা বিএনপি’র সদস্য সচিব এসএম মনিরুল হাসান বাপ্পী।

সভায় আগামী ১ সেপ্টেম্বর বিএনপি’র প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচি সফলভাবে পালনের আহবান জানিয়েছেন নেতৃবৃন্দ। একই সাথে নগরীর খালিশপুরে বিএনপির কর্মসূচি পন্ড করে কয়েকটি দলীয় কার্যালয় ভাঙচুর, অগ্নিসংযোগ ও পুলিশের ছত্রছায়ায় বিএনপি নেতাকর্মীদের বেধড়ক মারপিটের প্রতিবাদে আজ ২৯ আগস্ট খুলনা জেলা ও মহানগর আহুত প্রতিবাদ সমাবেশে সর্বস্তুরের নেতাকর্মীদের অংশগ্রহনের আহবান জানিয়েছেন নেতৃবৃন্দ। আন্তর্জাতিক গুম দিবস উপলক্ষ্যে আগামী ৩০ আগস্ট বেলা ১১টায় দলীয় কার্যালয়ের সামনে কেন্দ্র ঘোষিত কর্মসূচি মানববন্ধন সফলের আহবান জানিয়েছেন তারা।

সভায় গত ২৫ আগস্ট দিঘলিয়া উপজেলায় সমাবেশ থেকে ফেরার পথে খুলনা জেলা বিএনপি’র যুগ্ম-আহবায়ক মোল্লা খায়রুল ইসলামের উপর আওয়ামী সন্ত্রাসীদের অতর্কিত হামলার তীব্র নিন্দা জানিয়ে বক্তারা বলেন, এসব হামলা-মামলা দিয়ে শহীদ জিয়ার আর্দশের তারেক রহমানের সৈনিকদের দমিয়ে রাখা যাবে না।

আওয়ামী ফ্যাসিষ্ট লুটেরা সরকারের পতন নিশ্চিত না করে ঘরে ফিরে না যাবার প্রত্যয় ব্যক্ত করেন বক্তারা। একই সাথে দিঘলিয়ার ঘটনায় পুলিশী নির্যাতনের শিকার, গ্রেফতার ও আহতদের পরিবারের পাশে থাকার অঙ্গীকার করেন জেলা বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ। গত শনিবার নগর যুবলীগের আহবায়ক কর্তৃক খুলনা বিএনপি’র অভিভাবকদের সম্পর্কে অশালীন মন্তব্য করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বক্তারা। দপ্তরের কার্যক্রম পরিচালনার জন্যে জেলা বিএনপির সদস্য মুর্শিদুর রহমান লিটন, রফিকুল ইসলাম বাবু ও রুম্মন আযমকে দায়িত্ব দেয়া হয়েছে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক শেখ আবু হোসেন বাবু, খান জুলফিকার আলী জুলু, সাইফুর রহমান মিন্টু, এসএ রহমান বাবুল, আব্দুর রকিব মল্লিক, মোস্তফাউল বারী লাভলু, মোল্লা মোশাররাফ হোসেন মফিজ, অধ্যাপক মনিরুল হক বাবুল, শেখ তৈয়েবুর রহমান, এসএম শামিম কবির, এনামুল হক সজল, ইলিয়াজ মল্লিক, শেখ আজগর আলী, মোঃ হাফিজুর রহমান, নাজমুস সাকিব পিন্টু, আনিসুর রহমান, মনিরুজ্জামান লেলিন, সেলিম সরদার, ছরোয়ার হোসেন, রফিকুল ইসলাম বাবু, ছাইদুজ্জামান খান, সরদার আব্দুল মালেক, গাজী আব্দুল হালিম, শামসুল বারী পান্না, এ্যাড. তছলিমা খাতুন ছন্দা, এবাদুল হক রুবায়েদ, আতাউর রহমান রুনু, খান ইসমাঈল হোসেন, আব্দুল মান্নান মিস্ত্রি ও গোলাম মোস্তফা তুহিন প্রমুখ। গত ২২ থেকে ২৭ আগস্ট পর্যন্ত উপজেলা পর্যায়ে বিক্ষোভ সমাবেশ সর্বাত্মক সফলে প্রধান অতিথি বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল ও সংশ্লিষ্ট সকল নেতাকর্মীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেছে জেলা বিএনপি।

অন্যদিকে, সভায় ডুমুরিয়ার আটলিয়া ইউনিয়নের চেয়ারম্যান জেলা বিএনপির সদস্য শেখ হেলাল উদ্দিনের স্থগিত পদ পুনঃবহাল করা হয়েছে। একই সাথে আগামী ২ সেপ্টেম্বর ডুমুরিয়া উপজেলায় এবং ৪ সেপ্টেম্বর ফুলতলা উপজেলা বিএনপির কর্মীসভা সফলে তৃণমূল নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়েছেন নেতৃবৃন্দ।

(ঊষার আলো-এফএসপি)