পাইকগাছায় চৌকিদার জলিল হত্যা মামলায় দুই জনের যাবজ্জীবন

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো প্রতিবেদক : খুলনার পাইকগাছা উপজেলার আটিপাড়া বাজারে দুর্বৃত্তের গুলিতে নিহত গ্রাম পুলিশ আব্দুল জলিল হত্যা মামালায় দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের দু’জনকে পাঁচ লাখ টাকা করে জরিমানা ও অনাদায়ে এক বছরের জেল দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে খুলনা বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মোঃ নজরুল ইসলাম হাওলাদার এ রায় ঘোষণা করেন। এসব তথ্য নিশ্চিত করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী এ্যাড. আহাদুজ্জামান।

সাজাপ্রাপ্ত আসামীরা হলো, সাতক্ষীরার তালা উপজেলার রেজয়ান গোলদারের ছেলে শহিদুল গোলদার ও পাইকগাছা উপজেলার শ্রীকণ্ঠপুর গ্রামের সুলতান শেখের ছেলে আনোয়ারুল শেখ। রায় ঘোষণার সময় আসামিরা পলাতক ছিলেন।

আইনজীবীরা আরও জানান, ২০০৪ সালের ২১ জানুয়ারি দুপুরে পাইকগাছা উপজেলার কাটিপাড়া বাজারে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করছিল পুলিশ। এ সময় তিনজন একটি মোটরসাইকেলে ওই বাজারে পৌঁছায়। পুলিশ তাদের তল্লাশী করতে গেলে তারা গুলি চালায়। এতে গুলিবিদ্ধ হয়ে পুলিশের সঙ্গে থাকা চৌকিদার আবদুল জলিল নিহত হন।

এছাড়া তারা পুলিশের একটি রাইফেল কেড়ে নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় এস আই মোঃ দাউদ শিকদার বাদী হয়ে মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা ডিবির এসআই সাইফুল ইসলাম ২০০৭ সালের ৩১ মে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

(ঊষার আলো-আরএম)