পাইকগাছায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

সর্বশেষ আপডেটঃ

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : পাইকগাছা উপজেলা প্রশাসন সহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে রবিবার (১৫ই আগস্ট) সকাল ৯টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, স্থানীয় সংসদ সদস্য, পৌরসভা, থানা, আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন, পাইকগাছা সরকারি কলেজ, ফসিয়ার রহমান মহিলা কলেজ, সরকারি উচ্চ বিদ্যালয়, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, শিব্সা সাহিত্য অঙ্গন, উপজেলা ভ‚মি কমিটি ও উত্তরণ অপ্রতিরোধ্য প্রকল্প, ষোলআনা ব্যবসায়ী সমবায় সমিতি, ব্যুরো বাংলাদেশ, সরল দীঘিরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, শহীদ গফুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ বিভিন্ন প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পন করা হয়।

সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান, যুব ঋণের চেক, দুস্থ সংস্কৃতি সেবীদের আর্থিক সহায়তার চেক, অনলাইন সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও বৃক্ষরোপন কর্মসূচির আয়োজন করা হয়। দুপুরে বিভিন্ন মসজিদে কোরআন খতম, দোয়া এবং মন্দির সহ অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা করা হয়।

ইউএনও এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় শোক দিবসের কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন, স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু। উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাহরিয়ার হক, ওসি এজাজ শফী, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, ওসি (তদন্ত) স্বপন রায়, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, রবিউল ইসলাম, প্রধান শিক্ষক অজিত কুমার সরকার, খালেকুজ্জামান, প্রাক্তন প্রধান শিক্ষক সুরাইয়া বানু ডলি, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, প্রভাষক ময়নুল ইসলাম, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি তৃপ্তি রঞ্জন সেন, যুগ্ম সম্পাদক এন ইসলাম সাগর ও ছাত্রলীগনেতা রায়হান পারভেজ রনি সহ প্রতিষ্ঠান প্রধান ও বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাবৃন্দ। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন মাওঃ শামছুদ্দীন আহমেদ।

(ঊষার আলো-আরএম)