পিরোজপুর ডিসির বিরুদ্ধে আদালত অবমাননা রুল জারি

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : পিরোজপুরের গোপাল কৃষ্ণ টাউন ক্লাবের গঠনতন্ত্র সংশোধন, নতুন ভোটার তালিকা প্রণয়ন এবং নতুন কার্যনির্বাহী কমিটি গঠনের ঘটনায় ক্লাবটির এডহক কমিটির সভাপতি পিরোজপুরের জেলা প্রশাসক ও সাধারণ সম্পদক অ্যাডভোকেট খান মোহাম্মদ আলাউদ্দিনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছেন হাইকোর্ট।

বিচারপতি মামনুন রহমান এবং বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ  বুধবার এ আদেশ দেন। স্থানীয় বাসিন্দা শহীদুল ইসলামের করা আদালত অবমাননার আবেদনে এ আদেশ দিয়েছেন আদালত। আবেদনকারীপক্ষে আইনজীবী ছিলেন, ব্যারিস্টার এবিএম ছিদ্দিকুর রহমান খান।

ব্যারিস্টার ছিদ্দিকুর রহমান খান বলেন, গোপাল কৃষ্ণ টাউন ক্লাব ১৯২১ সালে প্রতিষ্ঠিত। এটি জনকল্যাণ মুলক ক্লাব। গোপাল কৃষ্ণ মল্লিকের দেওয়া অর্থে ক্লাবটি প্রতিষ্ঠিত। বর্তমানে ক্লাবের মাসিক আয় ত্রিশ লাখ টাকা। ক্লাবের কমিটি নিয়ে ঝামেলায় ২০১১ সালের ১৫ নভেম্বর এডহক কমিটি গঠন করা হয়। গঠনতন্ত্র অনুযায়ী এ্যাডহক কমিটির মেয়াদ সর্বোচ্চ ৬০ দিন ধার্য আছে। ২০১১ সালের ১৫ নভেম্বর পিরোজপুর জেলা প্রশাসককে সভাপতি ও অ্যাডভোকেট খান মোহাম্মদ আলাউদ্দিনকে সাধারণ সম্পাদক করে এডহক কমিটি গঠিত হয়।

এ কমিটি বেআইনীভাবে গঠনতন্ত্র সংশোধন করে ও ক্লাবে নতুন সদস্য দিয়ে ভোটার তালিকা তৈরী করে। কমিটির এ অবৈধ এবং বেআইনী কর্মকান্ড চ্যালেঞ্জ করে রিট আবেদন দাখিল করা হলে ২০১৪ সালে হাইকোর্ট রুল জারি করেন। এদিকে, এ কমিটি গোপনে অবৈধ ভোটার তালিকার ভিত্তিতে নিজেদের পছন্দমত কার্যনির্বাহী কমিটি গঠন করে। হাইকোর্টে রুলের জবাব দাখিল না করেই কমিটি করা হয়েছে। বেআইনী এবং গঠনতন্ত্র বিরোধী কার্যক্রম পরিচালনার কারণে আদালত অবমাননার আবেদন করা হয়। আদালত রুল করেছেন।

(ঊষার আলো-আরএম)