পুঁজিবাজারে সূচকের পতনের, কমেছে লেনদেন

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : আজ রোববার (২৯ আগস্ট) সপ্তাহের প্রথম কার্যদিবস দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে।

রোববার ডিএসই ও সিএসইতে টাকার পরিমাণে লেনদেনও কিছুটা কমেছে। একইসাথে ডিএসই ও সিএসইতে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দামও কমেছে।

এদিন ডিএসইর প্রধান ডিএসইএক্স সূচক ২৭.৭১ পয়েন্ট কমে অবস্থান করে ৬ হাজার ৮২৩.৬০ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৯.৯৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৪৪৩.৪৮ পয়েন্টে ও ডিএসই শরিয়াহ সূচক ২.৯৪ পয়েন্ট কমে অবস্থান করে ১ হাজার ৪৮৪.২৫ পয়েন্টে।

দিন শেষে ডিএসইতে মোট ৩৭৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩১টির ও কমেছে ২১৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির। ডিএসইতে এদিন ১ হাজার ৮৩৩ কোটি ৩০ লাখ টাকার লেনদেন হয়, যা আগের দিনের চেয়ে প্রায় ৪০০ কোটি টাকা কম।

অপর শেয়ারবাজার সিএসইর প্রধান সিএসইএক্স সূচক ৫০.৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৮৯৯.২৯ পয়েন্টে। আজ সার্বিক সিএএসপিআই সূচক ৮৪.৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৮৪৬.৩২ পয়েন্টে।

রোববার সিএসইতে ৩১৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০০টির ও কমেছে ১৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির। দিন শেষে সিএসইতে ৮২ কোটি ৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়, যা আগের দিনের চেয়ে প্রায় ২ কোটি টাকা কম।

(ঊষার আলো-এফএসপি)