পুঁজিবাজারে সূচক কমলেও বেড়েছে লেনদেন

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : আজ মঙ্গলবার (১২ অক্টোবর) দেশের পুঁজিবাজারে সব ধরনের সূচক নিম্নমুখী। আজ অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর কমেছে। কিন্তু লেনদেনের পরিমাণ কিছুটা বেড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের চেয়ে ৩১ পয়েন্ট কমে সাত হাজার ৩১৩ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়া সূচক ৫ পয়েন্ট কমে এক হাজার ৫৯১ পয়েন্টে ও ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট কমে দুই হাজার ৭৪৯ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে এক হাজার ৮৬৩ কোটি ৮০ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল এক হাজার ৮৪৮ কোটি ৫৭ লাখ টাকা। ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৭৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯৩টির ও কমেছে ২৪৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির।
এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১২৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২১ হাজার ৩৬০ পয়েন্টে। সিএসই৫০ সূচক ৮ পয়েন্ট কমে এক হাজার ৫৯১ পয়েন্টে ও সিএসসিএক্স সূচক ৭৬ পয়েন্ট কমে ১২ হাজার ৮২৮ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩০১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬৬টির ও কমেছে ২১৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির। সিএসইতে লেনদেন হয়েছে মোট ৬৩ কোটি ৬ লাখ টাকা।

(ঊষার আলো-এফএসপি)