UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে খুলনায় জেলা প্রশাসকের বিশেষ উদ্যোগ

usharalodesk
মার্চ ১৬, ২০২১ ২:৪৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১ উপলক্ষে খুলনা জেলা প্রশাসন ১৯ হাজার দুইশত বার কোরআন খতম এবং বৃহৎ পরিসরে দোয়া ও মোনাজাতের অনুষ্ঠান আয়োজন করেছে।
আগামীকাল ১৭ মার্চ বিকেল সাড়ে চারটায় খুলনা জেলা স্টেডিয়ামে ছয় হাজার ছয়শত ৬৬ জন আলেম, সহস্রারাধিক বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সুশীল সমাজের প্রতিনিধিসহ সর্বস্তরের মুসল্লি সমবেত হয়ে বিকেল পাঁচটায় আসরের নামাজ আদায় করবেন। নামাজ শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ১৯৭৫ সালের ১৫ আগস্ট তাঁর পরিবারের শহিদ সদস্য এবং বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ৩০ লাখ শহিদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে। ১৭ মার্চের পূর্বেই খুলনা জেলার বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও হেফজখানায় ১৯ হাজার দুইশত বার পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে খতম সম্পন্ন হবে।
খুলনা জেলার এক হাজার আটশত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, এক হাজার দুইশত মসজিদের মুসল্লিসহ প্রায় পাঁচ লক্ষাধিক মানুষ অনলাইন জুম প্রযুক্তিতে এই দোয়া ও মোনাজাতে যুক্ত হবেন। সকল কার্যক্রম করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে সুশৃঙ্খল পরিবেশে সম্পন্ন হবে।
এ বিষয়ক এক প্রেসব্রিফিং আজ (মঙ্গলবার) সকালে খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। প্রেসব্রিফিং এ জেলা প্রশাসক দোয়া ও মোনাজাত অনুষ্ঠান বিষয়ে গণমাধ্যমকর্মীদের অবহিত করেন এবং গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।
এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইউসুপ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সাদিকুর রহমান খান, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মোঃ মারুফুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছাঃ শাহানাজ পারভীন, কেএমপি’র এডিসি সোনালী সেন, খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, প্রেসক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মোঃ মাহবুব আলম সোহাগ, সরকারি কর্মকর্তা, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।