বানারীপাড়ায় স্কুল ভবন : হস্তান্তরের আগেই  ছাদে ফাটল !

সর্বশেষ আপডেটঃ
রাহাদ সুমন,বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি: বরিশালের বানারীপাড়ায় উত্তরকুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় কোটি টাকা ব্যয়ে নবনির্মিত দ্বিতল ভবন হস্তান্তরের পূর্বেই ছাদের উপরীভাগে অসংখ্য ফাটলের সৃষ্টি হয়েছে। ভবনটির ছাদ যেন  চৈত্রের খাঁ খাঁ রোদে ফেটে চৌঁচির হয়ে যাওয়া মাঠের মতন। জানা গেছে ২০১৮-১৯ অর্থ বছরে এলজিইডি’র ৯১ লাখ ৫৩ হাজার টাকা প্রাক্কলিত ব্যয়ে উপজেলার বাইশারী ইউনিয়নের উত্তরকুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪তলা ভীত বিশিষ্ট দ্বিতল ভবন নির্মাণ করা হয়। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ভবন নির্মাণের এ কাজটি বাস্তবায়ন করে এলজিইডি। উপজেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মাহবুব আলম ঠিকাদার হিসেবে ওই ভবনটি নির্মাণ করেন। ভবনটিতে শুধু রঙের কাজ বাকি রয়েছে। ইতোমধ্যে কাজের বেশীরভাগ বিল উত্তোলণ করা হলেও ভবনটি হস্তান্তরের পূর্বেই এর ছাদের উপরীভাগে অসংখ্য ফাটলের সৃষ্টি হয়। চলতি বর্ষা মৌসুমে ফাটলের ভিতরে পানি ঢুকে ছাদটি খানাখন্দে রূপ নিয়ে ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছে। ছাদটি নতুন করে নির্মাণ করা না হলে এর মেয়াদকাল স্থায়ী হবে না বলে স্থানীয়রা জানান।
এ ব্যপারে ঠিকাদার ইঞ্জিনিয়ার মাহবুব আলম দম্ভোক্তি করে বলেন শুধু উপজেলায় নয় গোটা বরিশাল জেলার মধ্যে তার কাজের মান ভালো।
এ প্রসঙ্গে উপজেলা প্রকৌশলী হুমায়ুন কবির বলেন ছাদ নয় এর উপরের প্যাটেন স্টোন ক্ষতিগ্রস্থ হয়েছে যা  ঠিকাদারকে ঠিক করে দিতে বলা হয়েছে।