UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যক্তিমালিকানা জুট মিল শ্রমিক নেতৃবৃন্দের মতবিনিময় ও স্মারকলিপি প্রদান

usharalodesk
মার্চ ৩০, ২০২৩ ৪:০২ অপরাহ্ণ
Link Copied!

ফুলবাড়ীগেট প্রতিনিধি : বেসরকারি পাট-সুতা-বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের নেতৃবৃন্দ বৃহস্পতিবার (৩০ মার্চ) সকাল ১০টায় খুলনা-৫ আসনের সংসদ সদস্য নারায়ন চন্দ্র চন্দের সাথে ডুমুরিয়া বাসভবনে মতবিনিময় করেন।

মতবিনিময়কালে শ্রমিক কর্মচারী ফেডারেশনের নেতৃবৃন্দ আটরা ও শিরোমনি শিল্প এলাকায় বছের পর বছর শ্রম আইনকে তোয়াক্কা না করে ব্যক্তিমালিকানাধীন মহসেন, আফিল ও জুট স্পিনার্স জুট মিল মালিকের নিকট শ্রমিকদের চুড়ান্ত পাওনা পরিশোধের বিষয়ে এমপির আশু হস্তক্ষেপ কামনা করেন।

এছাড়া আফিল ও জুট স্পিনার্স মিলে সকল শ্রমিকদের টাকা পরিশোধ না করে নিজেদের পচ্ছন্দমাফিক কয়েকজন শ্রমিককে টাকা দিয়ে জোরপুর্বক স্ট্যাম্পে সাক্ষর রাখা হয়েছে বলেও এমপিকে অবহিত করেন। পরে শ্রমিক ফেডারেশনের পক্ষ থেকে আফিল, জুট স্পিনার্স ও মহসেন জুট মিলের শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধসহ ন্যায় সঙ্গত দাবি আদায়ের লক্ষে এমপির নিকট স্মারকলিপি প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন খানজাহান আলী থানা আওয়ামী লীগের সভাপতি শেখ আবিদ হোসেন, বেসরকারি পাট-সুতা-বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেন, সাধারন সম্পাদক ও মহসেন জুট মিল ওয়াকার্স ইউনিয়নের সাবেক সাধারন সম্পাদক গোলাম রসুল খান, আফিল জুট মিল মজদুর ইউনিয়নের সাধারন সম্পাদক মোঃ নিজামউদ্দিন, জুট স্পিনার্স মিলের সভাপতি মোঃ শহিদুল ইসলাম, সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ, বেসরকারি পাট-সুতা-বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের প্রচার সম্পাদক সাইফুল্লাহ তারেক, মোঃ আলাউদ্দিন, মোঃ জয়নাল, জাহাঙ্গীর, সাংবাদিক মিহির রজ্ঞন বিশ্বাসসহ বিভিন্ন জুট মিলের শ্রমিক নেতৃবৃন্দ।

এদিকে আগামি ১ এপ্রিল (শনিবার) বিকাল ৩টায় আফিল জুট মিলের সকল শ্রমিক কর্মচারীদের চুড়ান্ত পাওনার হিসাব শ্রম পরিচালক বরাবর দাখিল এবং অতিদ্রুত এককালিন পরিশোধের দাবিতে খুলনা-যশোর মহাসড়কের আফিলগেটে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে বলে জানান শ্রমিক নেতারা।