UsharAlo logo
বুধবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ব্যক্তির দায়বদ্ধতা নিশ্চিত করতে পারলে সুশাসন প্রতিষ্ঠা হবে : বিসিক পরিচালক

ঊষার আলো ডেস্ক
ফেব্রুয়ারি ৮, ২০২৪ ৮:৫৭ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশ ক্ষুদ্র ও কুঠির শিল্প কর্পোরেশনের (বিসিক) পরিচালক (শিল্প উন্নয়ন, সম্প্রসারণ ও নৈতিকতা কমিটির আহবায়ক) মোঃ আহসান কবীর বলেছেন, নিজেদের দায়বদ্ধতা নিশ্চিত করতে পারলে সুশাসন প্রতিষ্ঠা হবে। তিনি বলেন, নিজ নিজ অবস্থান থেকে সুশাসন প্রতিষ্ঠা করে তা সমাজে প্রয়োগ করতে পারলে রাষ্ট্রের সুশাসন নিশ্চিত করা সম্ভব হবে। এটি অবশ্যই করতে হবে ভবিষ্যত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের জন্য।

বিসিক পরিচালক আজ বৃহস্পতিবার (৮ ফেব্রæয়ারি) বেলা ১১টায় খুলনাস্থ বিসিক আঞ্চলিক কার্যালয়ের সম্মেলন কক্ষে বিসিক আঞ্চলিক কার্যালয়ের আয়োজনে অনুষ্ঠিত ‘সুশাসন প্রতিষ্ঠায় অংশীজনের অংশগ্রহণ’ সভায় প্রধান অতিথি’র বক্তৃতায় এ কথা বলেন। সভায় বিশেষ অতিথি ছিলেন, বিসকিরে মহাব্যবস্থাপক (সম্প্রসারণ) অখিল রঞ্জন তরফদার। বিসিক খুলনা ও বরিশাল অঞ্চলের আঞ্চলিক পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তৃতা করেন, বিসিক খুলনা জেলা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক তাহেরা নাসরীণ।

সভায় খুলনাঞ্চলের প্রায় ২৫ জন উদ্যোক্তা অংশ নেন এবং তাদের বিভিন্ন সমস্যা এবং সম্ভাবনা তুলে ধরেন। এসময় বিসিক পরিচালক নীতিমালার মধ্য থেকে সমস্যাগুলো সমাধান করার আশ্বাস প্রদান করেন। পরে বিসিক পরিচালক খুলনার শিরোমনি বিসিক শিল্পনগরী পরিদর্শন করেন।