UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন (বিপিএসএ), খুলনা বিভাগীয় কার্যনির্বাহী কমিটি-২০২৩ গঠন

ঊষার আলো ডেস্ক
জানুয়ারি ২৯, ২০২৪ ৫:২৬ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন (বিপিএসএ), খুলনা বিভাগীয় কার্যনির্বাহী কমিটি-২০২৩ এর সভাপতি ও কেএমপি’র পুলিশ কমিশনার  মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম এবং সাধারণ সম্পাদক ও

খুলনা জেলার পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান, পিপিএম-সেবা স্বাক্ষরিত ২৮ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ পুলিশে কর্মরত সদস্যগণের পেশাগত মান উন্নয়ন, সমষ্টিগত কল্যাণ, সদস্যগণের মধ্যে ঐক্য ও সংহতি সুদৃঢ়করণের লক্ষ্যে একটি সংগঠনের প্রয়োজন হওয়ায় ১৯৯৮ সালে ‘বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন গঠিত হয়। গঠনতন্ত্র অনুযায়ী সহকারী পুলিশ সুপার হতে তদুর্ধ্ব কর্মকর্তাগণ অ্যাসোসিয়েশনের সদস্য। বাংলাদেশ পুলিশ সার্ভিসের সদস্যগণের শৃঙ্খলা, মনোবল, নৈতিকতা ও কর্মসন্তুষ্টির মান উন্নয়নসহ সর্বোচ্চ পেশাগত যোগ্যতা, দক্ষতা ও প্রাতিষ্ঠানিক সামর্থ্য বৃদ্ধির প্রয়াস চালিয়ে যাচ্ছে। বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন পুলিশ ক্যাডার সার্ভিসের সদস্যদের একটি গুরুত্বপূর্ণ সংগঠন। পেশাগত উৎকর্ষ আনয়নে ও সমস্যার সমাধানে এ এসোসিয়েশন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

এছাড়াও অ্যাসোসিয়েশনের পক্ষ হতে বিভিন্ন রাষ্ট্রীয়/জাতীয় দিবস উদযাপন, ক্যাডার সার্ভিসের সদস্যদের সাথে প্রীতি সম্মিলন, সরকারের নীতিনির্ধারণী ব্যক্তিবর্গের সাথে সৌজন্য সাক্ষাত ও স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা, স্যুভেনির প্রকাশনা ইত্যাদি কার্যক্রম পরিচালনা করে আসছে। এর পাশাপাশি এসোসিয়েশনের সদস্য/পরিবারের সদস্যদের চিকিৎসার্থে আর্থিক সহায়তা প্রদান এবং বিভিন্ন আর্থ-সামাজিক কর্মকান্ড যেমন: ঈদ বস্ত্র/শীত বস্ত্র বিতরণ, বন্যার্তদের সাহায্যার্থে ত্রাণ সামগ্রী বিতরণ ইত্যাদি কর্মকান্ড চলমান রয়েছে।

বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন (বিপিএসএ), খুলনা বিভাগীয় কার্যনির্বাহী কমিটি-২০২৩ এর সকলকে খুলনা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছে ।