ভারতের লাদাখে স্থাপন হল বিশ্বের উচ্চতম সিনেমা হল

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : বিশ্বমানের ডিজিটাল সিনেমা দেখার অভিজ্ঞতা ভারতের প্রতিটি কোণে পৌঁছে দেওয়ার জন্য একটি মোবাইল ডিজিটাল মুভি থিয়েটার কোম্পানি লাদাখে তৈরী করেছে বিশ্বের উচ্চতম সিনেমা হল। এটি এমন একটি সিনেমা হল যেটি সমস্ত সিনেমাপ্রেমীদের চাহিদা পূরণ করতে পারে। এটির নামকরণ করা হয়েছে ‘পিকচার টাইম।’

জানা যায়, সমুদ্রপৃষ্ঠ হতে বিশ্বে সর্বোচ্চ ১১ হাজার ৫৬২ ফুট উচ্চতায় মোবাইল ডিজিটাল মুভি থিয়েটার কোম্পানি লেহে (লাদাখ) একটি ইনফ্ল্যাটেবল থিয়েটার স্থাপন করেছে। লাদাখের লেহর পলডন ডিজিটাল সিনেমা হল গত ২৪ আগস্ট আনুষ্ঠানিকভাবে তাদের যাত্রা শুরু করে। এর মাধ্যমেই ভারতের সৌন্দর্যমন্ডিত স্থান লাদাখে নির্মিত হলো বিশ্বের উচ্চতম মোবাইল ডিজিটাল সিনেমা হল।

সিনেমা হলটির মূল উদ্যোক্তা সুশীল জানান, দুর্গম পাহাড়ি এলাকায় সিনেমাকে পৌঁছে দেওয়ার উদ্দেশ্যেই এ উদ্যোগ নেওয়া হয়েছে। এই এলাকায় আরও ৪টি সিনেমা হল চালু করবেন বলেও জানান তিনি।

সুশীল আরও বলেন, সিনেমা হলটিতে আধুনিক সকল সুযোগ সুবিধা রাখা হয়েছে। মাইনাস ২৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায়ও এখানে বসে সিনেমা দেখা যাবে। আর টিকিটের মূল্য অন্যান্য শহরের সিনেমা হলের মতোই। যাতে করে পর্যটকদের পাশাপাশি স্থানীয় মানুষের সিনেমা দেখার প্রতি আকর্ষণ বাড়ে।

(ঊষার আলো-এফএসপি)