ভারত বাংলাদেশ থেকে করোনার ওষুধ কিনতে চায়

সর্বশেষ আপডেটঃ
24
0

ঊষার আলো ডেস্ক : ভারত বাংলাদেশ থেকে করোনাভাইরাস (কোভিড-১৯) চিকিৎসায় কার্যকরী ৫০ হাজার পিস রেমডেসিভির ওষুধ কিনতে চায়। সোমবার (১৯ এপ্রিল) টুইটার বার্তায় ঝাড়খণ্ড রাজ্যের মুখ্যমন্ত্রী হেমন্ত সরেন এ তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, ‘ঝাড়খণ্ডে আশঙ্কাজনক অবস্থায় থাকা রোগীদের জন্যে রেমডেসিভিরের চাহিদা বেড়ে গেছে এবং এটি পাওয়া যাচ্ছে না বলে আমরা জরুরি ব্যবহারের জন্যে ৫০ হাজার শিশি কিনতে বাংলাদেশের ওষুধ কোম্পানিগুলোর সঙ্গে যোগাযোগ করেছি। যত দ্রুত সম্ভব আমদানির অনুমতি দেয়ার জন্যে আমি (কেন্দ্রীয় মন্ত্রী) ডিভি সদানন্দ গৌড়ের কাছে চিঠি লিখেছি।’
মন্ত্রী ডিভি সদানন্দকে রোববার (১৮ এপ্রিল) লেখা চিঠিতে তিনি বলেছেন যে তারা আশা করছেন টিকা দেয়ার পাশাপাশি হার্ড ইমিউনিটির কারণে করোনার দ্বিতীয় ঢেউ রাজ্যটিতে তেমন ‘মারাত্মক’ হতে পারবে না। তবে ‘বহু রোগীর মধ্যে গুরুত্বপূর্ণ লক্ষণ দেখা যাচ্ছে,’ বলেও জানিয়েছেন তিনি।
মুখ্যমন্ত্রী জানান, করোনা রোগীদের বাঁচাতে রেমডেসিভির প্রয়োজন। ঝাড়খণ্ডে বর্তমানে রেমডেসিভির দারুণ সংকট। ভারতের কোনো কোম্পানির কাছে এ ওষুধ পাওয়া যাচ্ছে না। এজন্য বাংলাদেশের বেক্সিমকো কোম্পানির কাছ থেকে ১০ লাখ ডলার মূল্যের রেমডেসিভির কিনতে চেয়েছেন তিনি।

(ঊষার আলো-এমএনএস)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ