মানুষের কামড়ে মারা গেল সাপ

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : ধানক্ষেত থেকে কাজ করে ফেরার পথে বিষধর সাপ ছোবল মারে ৪৫ বছরের এক ব্যক্তিকে। তবে কামড় খেলেও সাপটিকে ধরে ফেলতে সমর্থ হন তিনি। কিন্তু তারপর তিনি নিজে বেশ কয়েক বার কামড়ে মেরে ফেলেন সেই সাপটিকেই। সম্প্রতি ভারতের ওড়িশায় এমন এক ঘটনা ঘটেছে।

ওড়িশার দানাদাগি ব্লকের সালিজাঙ্গা পঞ্চায়েতের অন্তর্গত গাম্ভারিপাতিয়া গ্রামের একজন বাসিন্দা কিশোর বাদ্রা। গত বুধবার সন্ধ্যায় ধানক্ষেত থেকে ফেরার পথে তাকে সাপ কামড় দেয়।

এ নিয়ে কিশোর বলেন, ‘বাড়ি ফেরার পথে আমার পায়ে কিছু একটা কামড়ায়। সাথে সাথে টর্চ জ্বেলে দেখি বিষাক্ত কালাচ সাপ। কামড়ানোর প্রতিশোধ নিতে আমি ধরে ফেলি সেই সাপকে। আর তারপর কামড়াতে থাকি। আমার কামড় খেয়ে ওখানেই মরে যায় সাপটি।’

সেই মৃত সাপটি হাতে নিয়েই বাড়ি আসেন কিশোর। গোটা ঘটনার কথা বলেন তার স্ত্রীকে। পরে প্রতিবেশীরাও জেনে ফেলেন এই ঘটনার কথা। আর তারপর গ্রাম জুড়ে আলোচনার বিষয় হয়ে দাঁড়ায় কিশোরের কীর্তি।

কিশোরকে নিকটস্থ হাসপাতালে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন প্রতিবেশীরা। তবে সে পথে হাঁটেননি তিনি। এ ব্যাপারে কিশোর বলেন, ‘বিষাক্ত কালাচ সাপ কামড়ালেও আমার তেমন কোনো সমস্যা হয়নি। আমি গ্রামের এক হাতুড়ে চিকিৎসকের কাছে গিয়েছিলাম ও পরে ঠিক হয়ে গেছি।

(ঊষার আলো-এফএসপি)