UsharAlo logo
মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

রংপুরের জামাল মার্কেটে আগুন, কয়েক কোটি টাকার ক্ষতি

usharalodesk
মার্চ ২, ২০২১ ১২:৩৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : রংপুরের স্টেশন রোড এলাকায় জামাল মার্কেটের আগুনে ২০টি দোকান পুড়ে ছাই গেছে। এতে ঘটনায় কয়েক কোটি টাকার মালামাল পুড়ে গেছে বলে ব্যবসায়ীরা দাবি করেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে এসে ২ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে করে।
পুলিশ বলেন, আজ মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে মার্কেটের পেছনে কাপড়ের দোকান ও গুদাম থেকে আগুনের সূত্রপাত হয়েছে। এরপর মুহূর্তেই তা ছড়িয়ে পড়ে। এতে ২০টি দোকান ও গোডাউন পুড়ে যায়।
ব্যবসায়ীরা বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগেছে বলে তারা ধারণা করছেন। আগুন লাগার পর ২ ব্যবসায়ী অসুস্থ হয়ে পড়লে তাদের দ্রুত হাসপাতালে পাঠানো হয়েছে।
প্রত্যক্ষদর্শী মার্কেটের কর্মচারী আফজাল হোসেন বলেন, তিনি মার্কেটের ভেতরেই থাকেন। হঠাৎ করে আগুনের লেলিহান শিখা দেখে চিৎকার শুরু করে। এ সময় আশপাশের লোকজন ফায়ার সার্ভিসকে খবর দেন। তিনি বলেন, মার্কেটের পেছনে অনেকগুলো গুদাম রয়েছে। যেহেতু পুরো নিচতলা কাপড়ের মার্কেট, সে কারণে গুদামগুলোয় রেডিমেট শার্ট, জামা, মেয়েদের কাপড়, বোরকাসহ বিভিন্ন ধরনের কাপড়ের দোকানের মালামাল গুদামে থাকে।
মার্কেট মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক ফারুক হোসেন বলেছেন, ওই মার্কেটে প্রায় সকলেই কাপড় ব্যবসায়ী। আজ মঙ্গলবার ভোর ৫টার দিকে মার্কেটে আগুন দেখে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। অগ্নিকাণ্ডে মার্কেটের ২ লাইনের অন্তত ২০টি দোকান পুড়ে গেছে। এতে কয়েক কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা যাচ্ছে।
মার্কেটের ব্যবসায়ী শাহ আলম বলেন, তার গুদামে প্রায় ১ কোটি টাকার মালামাল ছিল। সব পুড়ে গেছে। তিনি নিঃস্ব হয়ে গেছেন। একই কথা জানালেন ব্যবসায়ী মমতাজ আলী, আকবর আলীসহ অনেকেই।
রংপুর ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত উপ-পরিচালক অহিদুল ইসলাম বলেছেন, আগুন লাগার খবর পেয়ে প্রথমে ৮টি ইউনিট পরে অন্য এলাকা থেকে আরও ২টিসহ মোট ১০টি ইউনিট ২ ঘণ্টা চেষ্টার করার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। তবে আগুনের সূত্রপাত সম্পর্কে এখনও নিশ্চিত নন তারা।

 

(ঊষার আলো-এম.এইচ)