UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পঞ্চগড়ে সংঘর্ষ: ২৬ মামলায় গ্রেপ্তার বেড়ে ১৯৯

usharalodesk
মার্চ ১৫, ২০২৩ ১২:১৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের (কাদিয়ানী) বার্ষিক সালানা জলসাকে কেন্দ্র করে সংঘর্ষ, ভাঙচুর, লুটপাট এবং অগ্নিসংযোগের ঘটনায় আরও একটিসহ মোট ২৬টি মামলা নিয়েছে পুলিশ। এসব মামলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ছয় জনকে গ্রেপ্তার করা হয়েছে। ফলে মোট গ্রেপ্তার আসামির সংখ্যা দাঁড়িয়েছে ১৯৯ জনে।

২৬টির মধ্যে পঞ্চগড় সদর থানায় ২০টি এবং বোদা থানায় ৫টি মামলা করা হয়েছে। এসব মামলায় নাম উল্লেখসহ নাম না জানা আসামি করা হয়েছে ১০ হাজারেরও বেশি মানুষকে।

বুধবার (১৫ মার্চ) সকালে পঞ্চগড়ের পুলিশ সুপার এস. এম সিরাজুল হুদা এতথ্য নিশ্চিত করেছেন।এদিকে, সার্বিক পরিস্থিতি স্বাভাবিক হলেও এখন জেলা জুড়ে বিরাজ করছে গ্রেপ্তার আতঙ্ক।

গ্রেপ্তার আতঙ্কে জেলা সদরের আহমদ নগরের আশপাশের কয়েকটি গ্রাম ও বোদা উপজেলার বেশকিছু গ্রাম পুরুষশূন্য হয়ে পড়েছে। তবে পুলিশ ও প্রশাসনের পক্ষ থেকে আশ্বস্ত করা হয়েছে, প্রকৃত জড়িত ব্যক্তি ছাড়া কাউকে গ্রেপ্তার করা হচ্ছে না।

অন্যদিকে, আহমদ নগর এলাকায় পুড়ে যাওয়া বাড়িগুলো পরিত্যক্ত অবস্থায় রয়েছে। ঘটনার ১২ দিন পরেও আহমদিয়া সম্প্রদায়ের অনুসারীরা এখনো বাড়িতে ফেরেননি। এখনো আতঙ্ক বিরাজ করছে আহমদ নগরসহ আশপাশের এলাকায়। খোলা আকাশের নিচে সেখানে মানবেতর দিন কাটাচ্ছেন তারা। অনেকে জলসা মাঠে তাঁবু টাঙিয়ে রাত কাটাচ্ছেন। কেউ কেউ আবার মাঠের পাশে জামেয়া আহমদিয়া বাংলাদেশ অফিসে আশ্রয় নিয়েছেন।

পুলিশ সুপার এস. এম সিরাজুল হুদা বলেন, আহমদিয়া সম্প্রদায়ের জলসাকে কেন্দ্র করে সৃষ্ট ঘটনায় মোট ২৬ টি মামলা হয়েছে। আজ বুধবার সকাল পর্যন্ত মোট ১৯৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে ও স্বাভাবিক রয়েছে।

ঊষার আলো-এসএ