UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

রং তুলির আঁচড়ে বঙ্গবন্ধু

usharalodesk
আগস্ট ১৫, ২০২১ ৩:০২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক ও অভিন্ন। এ অভিন্ন চেতনাকে বিস্তৃত করতে খুলনায় রং তুলির আচঁড়ে সুবিধাবঞ্চিত ক্ষুদে শিশু শিল্পীরা মনের মাধুরী মিশিয়ে বঙ্গবন্ধুকে চিত্রাঙ্কনের মাধ্যমে স্মরণ করে।

১৫ আগষ্ট (রবিবার) খুলনা রেলওয়ে এলাকা প্রাঙ্গনে সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকি উপলক্ষ্য সুবিধাবঞ্চিত শিশুদের সংগঠন স্বপ্নপূরীর উদ্যোগে চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি ও বঙ্গবন্ধুর ভাষণের প্রতিযোগিতা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

এ সময় শিশুরা মহান নেতা বঙ্গবন্ধুকে রং-তুলির আচঁড়ে ফুটিয়ে তোলেন। রং-তুলির আঁচড়ে আঁচড়ে চিত্রিত হয়ে ওঠে জাতির জনকের মুখচ্ছবি ও নানাদিক। স্বাধীন বাংলাদেশের মহান স্থপতির চিন্তা মগ্ন সময় থেকে শুরু করে রঙ-তুলিতে উঠে আসে, তার ভাষণ, পোর্ট্রেট আর বঙ্গবন্ধুর সোনার বাংলার প্রতিচ্ছবি। অনুষ্ঠানে আগত অভিভাবক, দর্শনার্থী থেকে শুরু করে আয়োজকরাও মুগ্ধ হন শিশুদের এ চিত্রকর্ম দেখে।

সংগঠনের সভাপতি এম সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মুন্নি আক্তার। এ সময় উপস্তিত ছিলেন, বনানী দাস, ইমরান হোসাইন, উম্মুর রেদা, ময়মুনা আক্তার মিতু, মোঃ সাগর প্রমুখ।

স্বপ্নপূরীর সভাপতি এম সাইফুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু নিজের জীবন উৎসর্গ করেছেন। স্বাধীনতা যুদ্ধে তার অবদান অনস্বীকার্য। তাই এ নেতার জন্মদিনে ক্ষুদে শির্ক্ষার্থীদের চেতনায় বঙ্গবন্ধুকে ধারণের জন্যই আমাদের এ ক্ষুদ্র প্রয়াস।

(ঊষার আলো-আরএম)