রামেক হাসপাতালে ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো রিপোর্ট : করোনাভাইরাসে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে ১২ জন ও উপসর্গ নিয়ে ৫ জন মারা গেছে।
আজ ২ জুলাই শুক্রবার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেন।
তিনি বলেছেন, মৃতদের মধ্যে ৮ জন পুরুষ ও ৭ জন নারী। মৃতদের অধিকাংশের বয়স ৩৫ থেকে ৬৫ বছরের মধ্যে। এর মধ্যে রাজশাহীর ১০ জন, চাঁপাইনবাবগঞ্জের ৩ জন, নাটোরের ২ জন, নওগাঁর ১ জন ও পাবনার ১ জন।
করোনা সংক্রমণে মারা গেছে রাজশাহীর ৭ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন, নাটোরের ২ জন, পাবনার ১ জন। অন্যদিকে উপসর্গে রাজশাহীর ৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন, নওগাঁর ১ জন। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে।
রামেক হাসপাতালের পরিচালক জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন করে ভর্তি হয়েছে ৭৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৫৫ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ২০২ জন এবং উপসর্গ নিয়ে ২৬৬ জন ভর্তি আছেন।
রামেক পরিচালক শামীম ইয়াজদানী বলেছেন, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৯০ জনের করোনা পজিটিভ রিপোর্ট হয়েছে। অন্যদিকে মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৩৬৫ জনের নমুনা পরীক্ষায় ১৩১ জন করোনা পজিটিভ রিপোর্ট আসে। ২ ল্যাবের টেস্টে মোট ৫৫৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ২২১ জনের করোনা পজিটিভ আসে।

(ঊষার আলো- এম.এইচ)