শিরোমনির স্টার ফুড প্রোডাক্টের গোডাউন থেকে সরকারি পুষ্টি চাল উদ্ধার

সর্বশেষ আপডেটঃ
শিরোমনির হুগলি পরিচালিত স্টার ফুড প্রডাক্টের গোডাউন থেকে প্রায় ১৫ লক্ষ টাকা মূল্যের ৮’হাজার কেজি রিমিক্স কার্নেল (পুষ্টি চাল) উদ্ধার করে জেলা খাদ্য নিয়ন্ত্রক অধিদপ্তর-ঊষার আলো।

ঊষার আলো প্রতিবেদক : খুলনা শিরোমনি শিল্পাঞ্চলের হুগলি বিস্কুট কোম্পানির পরিচালিত স্টার ফুড প্রোডাক্টের গোডাউন থেকে অবৈধভাবে মজুদ করে রাখা সরকারি ৮হাজার কেজি রিমিক্স কার্নেল (পুষ্টি চাল) উদ্ধার করেছে জেলা খাদ্য নিয়ন্ত্রক অধিদপ্তর। বৃহস্পতিবার (১৮ মার্চ) সকাল সাড়ে ১০টায় এ অভিযানে উদ্ধারকৃত পুষ্টি চালের আনুমানিক মূল্য প্রায় ১৫ লক্ষ টাকা ।
জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ বাবুল হোসেন বলেন সরকারের খাদ্য কর্মসূচিতে ভিজিডি কার্ডের চাউলের সঙ্গে পুষ্টি বৃদ্ধির লক্ষ্য রিমিক্স কার্নেল (পুষ্টি চাউল) প্রতি ১০০ কেজিতে ১ কেজি হারে মিক্সার করার জন্য হুগলী কোম্পানী পরিচালিত স্টার ফুড প্রডাক্টকে সরকারী ভাবে অনুমোদন দেয়া হয়। কিন্তু সঠিক পরিমাণে মিক্সার করলে ৮’হাজার কেজি রিমিক্স কার্নেল (পুষ্টি চাল) মজুদ থাকার কথা নয়। এসময় অভিযান চলাকালে স্টার ফুড প্রডাক্ট কর্তৃপক্ষের কাউকে পাওয়া যায়নি। শেষে স্টার ফুড প্রডাক্ট এর সত্বাধিকারী ছফুরোন্নেছা উপস্থিত হয়ে খাদ্য নিয়ন্ত্রককে জানান কার্নেল (পুষ্টি চাল) সম্পর্কে আমার কিছু জানা নাই, এটা ম্যানেজারের দায়িত্ব। এসময় খাদ্য নিয়ন্ত্রক ফুলতলা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করে ঘটনা স্থলে এসে জব্দ তালিকা করে ৮’হাজার কেজি রিমিক্স কার্নেল (পুষ্টি চাল) খুলনা সিএসডি গোডাউনে প্রেরণ করেন। খাদ্য নিয়ন্ত্রক আরো বলেন প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে না পারলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। অভিযানে উপস্থিত ছিলেন নিউটেশন ইন্টারন্যাশনাল ফিল্ড কো-অডিনেটর নাইম জোবায়ের, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শেখ আনোয়ার হোসেন, খানজাহান আলী থানার সহযোগীতায় এ অভিযান পরিচালিত হয়।

ঊষার আলো-এমএনএস