সফটওয়্যার প্রতিষ্ঠান সফট্রোনিক্সের ৫ বছরে পর্দাপন

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো প্রতিবেদক : পাঁচে পা দিয়েছে দেশের অন্যতম শীর্ষ সফটওয়্যার প্রতিষ্ঠান সফট্রোনিক্স লিমিটেড। প্রতিষ্ঠানটি সফটওয়্যার ডেভলপমেন্ট, ইন্ডাস্ট্রিয়াল ইআরপি এবং বøকচেইন ম্যানেজমেন্ট সফটওয়্যার, সিআরএম, এইচআরএমএস, পিওএস, ওয়েবসাইট ডিজাইন ও উন্নয়ন, ওয়েব অ্যাপ্লিকেশন, নেটিভ অ্যাপ্লিকেশন (অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন, আইওএস অ্যাপ্লিকেশন), সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন (এসইও) এবং ওয়েব বিপণন, ই-বাণিজ্য, মাল্টিমিডিয়া সমাধান,গ্রাফিক্স ডিজাইন, সোশ্যাল মিডিয়া বিপণন কাজ করে চলেছে।

প্রতিষ্ঠানটির দক্ষ জনবল কাঠামোর মাধ্যমে সফওয়্যার উন্নয়ন-বিশ্লেষণে কাজ করছে। গ্রাহকদের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা, প্রত্যাশা অনুযায়ী সেবা প্রদান, অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে দ্রæত প্রসার লাভ করছে। সফ্ট্রোনিক্সগুলি তাদের মানের সফ্টওয়্যার বিকাশ পরিষেবা নিয়ে ১৭টিরও বেশী দেশে পৌঁছেছে । ইতিমধ্যে তাঁদের সন্তুষ্টি অর্জন করতে সক্ষম হয়েছে। এই কোভিডকালীন সময়কালে সফ্ট্রোনিক্সস নিরাপদ রেস্তোঁরা/ হোটেল ইআরপি, খাদ্য শিল্পের ইআরপি এবং মেশিন লার্নিং এআইসহ একটি মুখোশ সনাক্তকরণ মডিউল তৈরি করে গুরুত্বপূর্ণ ভ‚মিকা রেখেছে।
সফট্রোনিক্সের প্রধান নির্বাহী রোকনুজ্জামান রনি বলেন, ৫ বছর আগে আমরা আমাদের যাত্রা শুরু করেছি। এ সময়ে আমাদের অর্জনের তালিকাটি বেশ দীর্ঘ। আমাদের কর্মীদের সততা, নিষ্ঠা, কাজের প্রতি অবিচল থাকা- এই অর্জনগুলি সম্ভব হয়েছে। বিশেষ করে আমাদের ওপর গ্রাহকদের আস্থা ও বিশ^াস এগিয়ে যেতে সহায়তা দিয়েছে। আমরা প্রযুক্তি খাতে সরকারের উন্নয়ন ও সম্ভাবনাকে এগিয়ে নিতে চাই। এ জন্য সকলের সহযোগীতা চাই।