UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

খুলনায় অনুষ্ঠিত বিটপা কনফারেন্স ২০২৩

তথ্যপ্রযুক্তি ডেস্ক
সেপ্টেম্বর ১৬, ২০২৩ ৯:২০ অপরাহ্ণ
Link Copied!

তথ্যপ্রযুক্তি পেশাজীবীদের দক্ষতা বৃদ্ধির পাশাপাশি মান উন্নয়নের লক্ষ্যে খুলনা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে বিটপা কনফারেন্স ২০২৩। বাংলাদেশ আইটি প্রফেশনাল’স অ্যাসোসিয়েশন (বিটপা) আয়োজিত দিনব্যাপী এ সম্মেলনে দেশের বিভিন্ন জেলা থেকে তথ্যপ্রযুক্তি পেশাজীবীরা অংশ নেন।

সম্মেলনে বিটপার সভাপতি মুজাহিদুল ইসলাম বলেন, দেশের তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ ব্যক্তিদের একত্রিত করার পাশাপাশি দেশের তথ্যপ্রযুক্তি পেশাজীবী ও ফ্রিল্যান্সারদের উন্নয়নে ভূমিকা রাখাই বিটপার প্রধান উদ্দেশ্য। এ উদ্দেশ্য সামনে রেখে দিনব্যাপী এ সম্মেলনে অভিজ্ঞতা বিনিময়ের পাশাপাশি বিভিন্ন কারিগরি বিষয়ে আলোচনা হয়েছে।

খুলনায় অনুষ্ঠিত তথ্যপ্রযুক্তি

সম্মেলনে নতুন তথ্যপ্রযুক্তি পেশাজীবী ও ফ্রিল্যান্সারদের সফল হওয়ার দিকনির্দেশনা দেন, কন্টেন্ট ক্রিয়েটর সোহাগ মিয়া, ভিডিও এডিটর রাফায়েত রাকিব, সিনিয়র ডিজাইনার কামরুজ্জামান শিশির, সিনিয়র ডিজিটাল মার্কেটার স্বরুপ আমিন, ফাউন্ডার আই.সি.আই.টি.পি শরিফ মোহাম্মদ শাজাহান, সিনিয়র ডেভেলপার হাসিন হায়দার, রিফায়েত রিফাত, সহ আরো অনেকে। ফলে নতুন পেশাজীবীরা বিভিন্ন বিষয়ে দক্ষতা অর্জন করার পাশাপাশি নিজেদের মান উন্নয়নের সুযোগ পেয়েছেন।

ঢাকা থেকে আসা মোঃ আমিনুল ইসলাম বলেন বিটপা আমাদের জন্য অনেক বড় একটি নেটওয়ার্কিং ব্যবস্থা করে আসছে এ ধরনের সম্মেলন আমরা প্রতিবছর চাই।

বিটপা সম্পর্কে ইমাম হাসান বলেন, বিটপা এমন একটা আয়োজন যেখানে আইটি সেক্টরের সব থেকে অভিজ্ঞরা আলোচনা ও অভিজ্ঞতা শেয়ার করে থাকেন।

আয়োজকদের একজন জানান, ভবিষ্যতে সম্মেলনের পাশাপাশি বছরজুড়ে সেমিনার, কর্মশালাসহ বিভিন্ন প্রশিক্ষণ পরিচালনা করা হবে।