UsharAlo logo
বুধবার, ২রা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সাতক্ষীরার কালিগঞ্জের ইউএনও হলেন রহিমা সুলতানা বুশরা

pial
অক্টোবর ১১, ২০২২ ৩:১৭ অপরাহ্ণ
Link Copied!

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার হয়েছেন পাইকগাছার কন্যারত্ন রহিমা সুলতানা বুশরা। ইতোমধ্যে বুশরা ইউএনও হিসেবে ৪ অক্টোবর খুলনা বিভাগীয় কমিশনার কার্যালয়ে যোগদান করেছেন।

রহিমা সুলতানা বুশরা’র জন্মস্থান পাইকগাছার গড়ইখালী। তিনি পাইকগাছা পৌরসভার সরল গ্রামের বাসিন্দা। পিতা এসএম শহিদুল ইসলাম একজন অবসর প্রাপ্ত সরকারি কর্মচারী, মাতা শাহিদা ইসলাম পেশায় গৃহিনী। ৩ বোনের মধ্যে বুশরা সকলের ছোট। তিনি ২০০৪ সালে পাইকগাছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ২০০৬ সালে ফসিয়ার রহমান মহিলা কলেজ থেকে এইচএসসি এবং পরবর্তীতে জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের দর্শন বিভাগ থেকে অনার্স মাস্টাস পাশ করেন। ২০১৬ সালের পহেলা জুন ৩৪ তম বিসিএস প্রশাসন ক্যাডার কর্মকর্তা হিসেবে সরকারি চাকুরিতে যোগদান করেন।

প্রথমে তিনি রাজশাহী জেলা প্রশাসনের কার্যালয়ে পরবর্তীতে বাগেরহাটের ফকিরহাট উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এবং সর্বশেষ বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয়ে সিনিয়র সহকারী সচিব হিসেবে কর্মরত ছিলেন। গত ২২ সেপ্টেম্বর জন প্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে রহিমা সুলতানা বুশরাকে উপজেলা নির্বাহী অফিসার হিসেবে খুলনা বিভাগীয় কমিশনার কার্যালয়ে ন্যস্ত করেন। এরপর বাগেরহাট থেকে অব্যহতি নিয়ে নবাগত ইউএনও বুশরা ৪ অক্টোবর খুলনা বিভাগীয় কমিশনার কার্যালয়ে যোগদান করেন। ৬ অক্টোবর বিভাগীয় কমিশনার কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার মাহেরা নাজনীন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে রহিমা সুলতানা বুশরাকে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার উপজেলা নির্বাহী অফিসার হিসেবে পদায়ন করা হয়। খুব দ্রুত সময়ের মধ্যে তিনি নতুন কর্মস্থল কালিগঞ্জের দায়িত্বভার গ্রহণ করবেন বলে জানিয়েছেন নবাগত ইউএনও রহিমা সুলতানা বুশরা।

ব্যক্তিগত জীবনে নবাগত ইউএনও বুশরা বিবাহিত, স্বামী নাহিদুল এহসান মিলন পাইকগাছা পৌরসভার বাতিখালী গ্রামের বাসিন্দা। তিনি ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ এর সিনিয়র অফিসার হিসেবে কর্মরত রয়েছেন। বুশরা দম্পত্তির এক বছর বয়সের একটি পুত্র সন্তান রয়েছে। নিজের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে পারে এজন্য তিনি জন্মস্থান সহ সকলের কাছে দোয়া চেয়েছেন।

এদিকে নবাগত ইউএনও রহিমা সুলতানা বুশরাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন জন্মস্থান পাইকগাছার সংসদ সদস্য আলহাজ¦ আক্তারুজ্জামান বাবু, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, মেয়র সেলিম জাহাঙ্গীর, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, রবিউল ইসলাম, প্রধান শিক্ষক খালেকুজ্জামান, রবীন্দ্রনাথ দে, উপজেলা শিক্ষা অফিসার বিদ্যুৎ রঞ্জন সাহা, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সমীরণ সাধু, সাধারণ সম্পাদক আনন্দ মোহন বিশ^াস, শিব্সা সাহিত্য অঙ্গন ও সমাজ কল্যাণ সংস্থার সভাপতি সুরাইয়া বানু ডলি, পাইকগাছা প্রেসক্লাবের সভাপতি এফএমএ রাজ্জাক, সাধারণ সম্পাদক এম মোসলেম উদ্দীন আহমেদ, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সভাপতি মোঃ আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক এন ইসলাম সাগর, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি রবীন্দ্রনাথ রায়, সাধারণ সম্পাদক তৃপ্তি রঞ্জন সেন, উপজেলা সাংস্কৃতিক জোটের প্রধান সমন্বয়ক নিউটন রায়, নিরাপদ সড়ক চাই নিসচা উপজেলা শাখার সভাপতি এইচএম শফিউল ইসলাম, সহ-সভাপতি ইলিয়াস হোসেন।

(ঊষার আলো-এফএসপি)