খুলনায় ভেজাল বিরোধী অভিযানে সাতক্ষীরা ঘোষ ডেয়ারিসহ দুই জনকে জরিমানা

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো প্রতিবেদক : খুলনা মহানগরীতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকিমূলক অভিযানে বিভিন্ন অপরাধে সাতক্ষীরা ঘোষ ডেয়ারিসহ দুই প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
সোমবার (১২ এপ্রিল) বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলমের নেতৃত্বে সোমবার (১২ এপ্রিল) তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়।
মহানগরের বাবুখান রোডে আল সাফা ড্রিংকিং ওয়াটরকে বোতলের গায়ে মূল্য, মেয়াদ উল্লেখ না করায় ৫ হাজার টাকা এবং মোহাম্মদ নগর, গল্লামারি এলাকায় তদারকি করে খাদ্যে ক্ষতিকারক রং, নোংরা পরিবেশ থাকায় সাতক্ষীরা ঘোষ ডেয়ারিকে ১৫ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।
এ অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী থেকে বিরত থাকার অনুরোধ জানানো হয়। গল্লামারি বাজারে সামাজিক দূরত্ব বজায় রাখা, মূল্য তালিকা প্রদর্শন, ক্রয় রশিদ সংরক্ষণ করতে অনুরোধ জানানো হয় এবং পথচারিদের মাঝে মাস্ক বিতরণ করা হয়। একই সাথে টিসিবির বিক্রয় কার্যক্রম তদারকি করা হয়। এ পরিদর্শনমূলক বাজার অভিযানে সার্বিক সহায়তা করেন ৩ এপিবিএন, ও কনজুমার্স এসোসিয়েশন (ক্যাব) খুলনা প্রতিনিধি। জনস্বার্থে এ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।

(ঊষার আলো-এমএনএস)