সূচকের উত্থানের মধ্য দিয়ে চলছে পুঁজিবাজারের লেনদেন

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : আজ বুধবার (১৮ আগস্ট) সপ্তাহের তৃতীয় কার্যদিবস দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন চলছে।

বুধবার সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২৯ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৮১৭ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ৬ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ১৫ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১৪৭৫ ও ২৪৩৭ পয়েন্টে রয়েছে। এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৩৩৬ কোটি ৫০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

বুধবার এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ২২১টির ও কমেছে ১০৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টি কোম্পানির শেয়ার।

অন্যদিকে, লেনদেন শুরুর আধা ঘণ্টা পর সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৫২ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ৮২১ পয়েন্টে অবস্থান করে। এরপরই সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

আজ সকাল সাড়ে ১০টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি ২৮ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এসময়ের ৫১টি কোম্পানির দাম বেড়েছে ও কমেছে ৩৮টি কোম্পানির দর এবং অপরিবর্তিত রয়েছে ৫১টি কোম্পানির শেয়ার দর।

(ঊষার আলো-এফএসপি)