সূচকের উত্থানে চলছে পুঁজিবাজারের লেনদেন

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : আজ বুধবার (১ সেপ্টেম্বর) সপ্তাহের তৃতীয় কার্যদিবস দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের বড় উত্থানের মধ্য দিয়ে লেনদেন চলছে।

বুধবার সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৬৮ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৯৩৭ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ১০ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ২৩ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১৫০০ ও ২৪৭৭ পয়েন্টে রয়েছে। এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৩৩২ কোটি ৮ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

আজ এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ২৯৫টির ও কমেছে ৩৭টির এবং অপরির্বতিত রয়েছে ২২টি কোম্পানির শেয়ার।

অন্যদিকে সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ১০৭ পয়েন্ট বেড়ে ২০ হাজার ১০৫ পয়েন্টে অবস্থান করে। তারপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

আজ সকাল সাড়ে ১০টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি ৮১ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এসময়ের ৯৪টি কোম্পানির দাম বেড়েছে ও কমেছে ১১টি কোম্পানির দর এবং অপরিবর্তিত রয়েছে ১০টি কোম্পানি শেয়ারের দর।

(ঊষার আলো-এফএসপি)